শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৬:২৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
নীলফামারী সদরের লক্ষীচাপ ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী গোলাম মোস্তফাকে দেখতে চায় এলাকাবাসী নীলফামারীতে ডিমলায় উপজেলায় সার ব্যবসায়ীকে ভ্রামমান আদালতে জরিমানা বদলগাছীতে তিন দফা দাবিতে প্রতিবুন্ধীদের মানববন্ধন কর্মসূচি পালিত। সুনিদির্ষ্ট সময়ের আগেই ৭৫নং প্রকল্পের কাজ শেষ গ্রাম আদালত সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সভা মোংলা কোস্ট গার্ড’র অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক ধারালো অস্ত্রসহ চোর আটক রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে ঝালকাঠির কাঠালিয়ায় উপজেলা পর্যায়ে গোদরোগ বিষয়ে সামাজিক উদ্বুদ্বকরণ সভা অনুষ্ঠিত হয়েছে ঝালকাঠিতে ব্রাকের সহযোগিতায় যক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে অশ্রুসিক্ত নয়নে বিদায় নিলেন কুষ্টিয়ার ডায়নামিক পুলিশ সুপার তাহিরপুরে আগুনে পুড়ে প্রতিবন্ধীর দোকান ছাইঁ সুনামগঞ্জের জামালগঞ্জে আবুল কাশেমের খুনীদের গ্রেপ্তার ও ফাসিঁর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কুষ্টিয়ায় রাসায়নিক গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড: ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা আহত কুষ্টিয়ায় চোখ থাকতেও অন্ধ বানিয়ে প্রতিবন্ধী ভাতা উত্তোলন করছে মোবারক ছাতক অনলাইন প্রেসক্লাবের দ্বি-বার্ষিক কমিটি গঠন গাঁজা গাছসহ চাষী আটক মায়ের হত্যাকারীদের বিচারের দাবিতে ছেলের সংবাদ সম্মেলন তাহিরপুরে সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের বিজয়রামপুর মধ্যপাড়া মাদ্রাসার ছাত্র ছাত্রীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ সাংবাদিক হত্যার বিচারের দাবিতে রাজারহাটে প্রতিবাদ সমাবেশ
আইন বহির্ভূত ভাবে তৈরি হচ্ছে কুষ্টিয়ার টেস্টি প্লাস ফ্যাক্টরীর খাদ্যপণ্য

আইন বহির্ভূত ভাবে তৈরি হচ্ছে কুষ্টিয়ার টেস্টি প্লাস ফ্যাক্টরীর খাদ্যপণ্য

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।

কুষ্টিয়ার চৌড়হাস বাস টার্মিনালের পাশে টেস্টি প্লাস ওভাল ফুড প্রোডাক্টস এর কারখানা। তৈরী করা হয় কেক, পাউরুটিসহ নানা ধরনের খাদ্যপণ্য। যা প্রতিদিন সরবরাহ হচ্ছে শহর থেকে গ্রামের বিভিন্ন প্রান্তের দোকানে। খাদ্যপন্য তৈরীর বিধিমালা অনুসারে খাদ্যপন্যের প্রতিটি প্যাকেটের গায়ে মেয়াদের সীল উল্লেখ করার কথা থাকলেও এখানে সে ধরনের কোন বিধি নিয়ম মানার বালায়ই নেই। ফলে কবে তৈরী, কবে মেয়াদ শেষ ভোক্তাদের জানার কোন উপায় নেই। যা ভোক্তা আইনের সম্পূর্ন বহির্ভূত ও খাদ্যপণ্য বিধিমালার অনুসারে সম্পূর্ন অবৈধ। এভাবেই দিনের পর দিন কুষ্টিয়া শহরে প্রাণ কেন্দ্রে আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবৈধভাবে পরিচালিত হচ্ছে টেস্টি প্লাস ওভাল ফুড প্রোডাক্টস। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে মেয়াদ উত্তীর্ন যে কোন খাবার গ্রহণ শরীরের জন্য মারাত্মক ক্ষতিকর। কে শোনে কার কথা! মুনাফাই যেখানে মুখ্য, ভোক্তা সেখানে অসহায়।
অনুসন্ধানে দেখা যায়, শহরের বিভিন্ন দোকানে মেয়াদ বিহীন, পাউরুটি, কেক, বিভিন্ন ধরনের বিস্কুটসহ বেশ কয়েকটি খাদ্যপন্য বিক্রয় হচ্ছে। যে পন্যগুলো টেস্টি প্লাস ওভাল ফুড প্রোডাক্টস কারখানার তৈরী।
এ বিষয়ে একাধিক দোকানদারের সাথে কথা বলে জানা যায়, মেয়াদ না থাকায় খাদ্যপণ্য গুলো তারা দীর্ঘদিন ধরে বিক্রয় করছে। তাদের বক্তব্য কারখানা মেয়াদ না দিলে আমাদের কি করার আছে!
এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক আরেক চা-দোকানদার বলেন, বাবা আমরা মুখ্য সুখ্য মানুষ লেখাপড়া পারিনা কেক এ এর মেয়াদ আছে কি নাই এ বিষয়ে তেমন বুঝিনা তবে টেস্টি প্লাস কোম্পানির লোক এসে আমাদের কেকে, বিস্কুট, পাওরুটি দিয়ে যায় তা আমরা বিক্রি করি।
এ বিষয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস সরকার বলেন, মেয়াদ উত্তীর্ণ যেকোনো খাবার খেলে পেটে বিষক্রিয়া ও ডায়রিয়া হতে পারে, মেয়াদ উত্তীর্ণ সকল খাবার এড়িয়ে চলায় ভালো।
এ বিষয়ে কারখানা মালিক সেলিম এর সাথে যোগাযোগ করা হলে ‘ভুল হয়েছে আর হবে না’ বলে সাংবাদিকদের সংবাদ প্রকাশ না করতে অনুরোধ করেন।

 60 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor