বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:২৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধীদের কঠোর হাতে দমন করার দাবি। চট্টগ্রামে জাল এনআইডি-সনদ চক্রের ৩ সদস্য গ্রেপ্তার। তথ্য গোপন করে বিয়ে: চট্টগ্রামে ছাত্রলীগ নেতার মামলায় নারী কারাগারে। কর্ণফুলীতে দুটি তক্ষক উদ্ধার। চট্টগ্রামে তক্ষকসহ একজন গ্রেপ্তার। চট্টগ্রাম মহানগর পুলিশের ৫৪ সদস্য পুরস্কৃত। ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ উদ্যোগে হতদরিদ্র পরিবারের মাঝে কম্বল বিতরন। বদলগাছী থানা১০দিনের মাথায় নাজমুল হত‍্যার উদীয়মান গ‍্যাং উদঘাটনে সফল। নারীর ফাঁদে মুক্তি পন না পেয়ে লাশ। সুনামগঞ্জ পৌরসভায় ১৭কোটি টাকা ব্যয়ে তিনতলা বিশিষ্ঠ পৌর পানি শোধনাগারের উদ্বোধন-পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কুষ্টিয়ায় সরকারী চাল আত্মসাতের অভিযোগে চেয়ারম্যান কারাগারে কুষ্টিয়া জেলা কৃষক লীগের আনন্দ মিছিল ও বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ধান কুড়ানোয় মেতেছে কুষ্টিয়ার গ্রামীন শিশুরা বদলগাছীর নাজমুল যে কারনে – যেভাবে খুন হয়। বদলগাছীতে আদিবাসীর ভাঁসমান লাশ উদ্ধার। বদলগাছীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড, শীতের তীব্রতা বৃদ্ধি। প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ জানিয়েছেন। লালঘাঁট সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের সভাপতি জামাল উদ্দিন জামাল। যশোর মণিরামপুর বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মজিদ গাজীর ইন্তেকাল কুষ্টিয়া খোকসায় দরিদ্রদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন ও টিউবওয়েল বিতরণ কুষ্টিয়া পৌর কাউন্সিলর শাহীন উদ্দিনের নির্বাচনী প্রচারণা সভায় বক্তারা ছাতকে আদা ও হলুদ চাষীর টাকা উপজেলা কৃষি কর্মকর্তার পেটে
কিছুই হলো না সার্ভেয়ার মান্নান ও তার সহযোগী হেলালের অবৈধ বিদ্যুতের পাতা ফাঁদে প্রাণ গেলো নারী শ্রমিকের

কিছুই হলো না সার্ভেয়ার মান্নান ও তার সহযোগী হেলালের অবৈধ বিদ্যুতের পাতা ফাঁদে প্রাণ গেলো নারী শ্রমিকের

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।
কুষ্টিয়া পৌরসভার সার্ভেয়ার মান্নানের মুরগীর খামারে অবৈধ বিদ্যুৎ সংযোগে নারী শ্রমিকের মৃত্যুর ঘটনা ২৪ ঘন্টা পার হলেও এখন পর্যন্ত হয়নি কোনো মামলা। এমনকি হতভাগা নারী শ্রমিকের পরিবারের পক্ষ থেকে থানায় দেওয়া হয়নি কোনো অভিযোগ। অবৈধভাবে বিদ্যুতের পাতা ফাঁদে প্রাণ হারিয়েছে নারী শ্রমিক। এখন পর্যন্ত অবৈধ পাতা ফাঁদের মালিক সার্ভেযার মান্নান ও তার সহযোগী হেলাল আসেনি আইনের আওতায়। এ নিয়ে এলাকায় চলছে নানা গুঞ্জন। অনেকেই বলছে, সার্ভেয়ার মান্নান ও তার সহযোগী হেলালের ক্ষমতা ও টাকার কাছে হার মেনেছে মৃত নারী শ্রমিকের পরিবার। তবে কি? বিচার পাবে না মৃত নারীশ্রমিক নূরজাহান। এদিকে কুষ্টিয়া পল্লী বিদ্যুতের পক্ষ থেকেও অবৈধ বিদ্যুৎ সংযোগের দায়ে নেওয়া হয়নি কোন পদক্ষেপ। যদিও গতকাল পল্লী বিদ্যুতের ব্যবস্থাপনা পরিচালক বলেছিলেন, অবৈধ বিদ্যুৎ সংযোগের দায়ে আইনগত ব্যবস্থা নিবে তারা। প্রশ্ন উঠেছে তারাও কি ক্ষমতা আর টাকার কাছে হার মানলো। উল্লেখ্য, গত ২০ অক্টোবর সকাল ১০টায় শহরের বাড়াদি মন্ডল পাড়ায় সার্ভেয়ার মান্নানের মুরগরী খামারের ঘড়ের বাইরে দিয়ে অবৈধভাবে পেতে রাখা ইলেকট্রিক তারে জড়িয়ে নূরজাহান (৩৫)নামে এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত ওই নারী শ্রমিক একই এলাকার আবেদ আলীর মেয়ে। স্থানীয়রা জানান, মুরগীর খামারটির মালিক কুষ্টিয়া পৌরসভার সার্ভেয়ার মান্নান ও তার বন্ধু হেলাল। তারা বিগত ১০-১২ বছর ধরে এখানে মুরগীর খামার করে ব্যবসা করে আসছেন। খামারটির সীমানা ঘিরে ইলেকট্রিক তার দিয়ে মোড়ানো থাকে। প্রতি রাতেই খামারের চারিদিকে অবৈধভাবে বিদ্যুতের সংযোগ দিয়ে রাখা হয়। এ নিয়ে এলাকাবাসী দীর্ঘদিন যাবত অভিযোগ করলেও সার্ভেয়ার মান্নান ক্ষমতার দম্ভ দেখিয়ে তা কানে তোলেনি । গতকাল রাতেও একইভাবে বিদ্যুতের লাইন দেওয়া ছিল সীমানা ঘিরে। সকাল ১০ টার দিকে খামারে নারী শ্রমিক নূরজাহান প্রবেশের সময় ওই তারে জড়িয়ে মর্মান্তিকভাবে মৃত্যু হয় তার।
এ বিষয়ে মৃত নারী শ্রমিকের পরিবার জানায়, দূর্ঘটনায় মৃত্যু হয়েছে নূরজাহানের। তারা এখনো সিন্ধান্ত নিতে পারেনি মামলা করবে কি না। এক কথায় দ্বায়সারা ভাব পরিবারের।
কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানায়, এখনো ঐ নারী শ্রমিকের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ দেওয়া হয়নি। তাই আমরা আইনগত কোন ব্যবস্থা নিতে পারেনি।

 94 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor