শুক্রবার, ০৭ মে ২০২১, ০৫:০৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল শহরে অপরাধ করলে কাউকে বিন্দু পরিমাণ ছাড় দেওয়া হবেনা। ত্রাস রাসেল মোল্লা গ্রেফতারে এলাকায় স্বস্তি ফিরেছে কুষ্টিয়ায় চাঁদা না পাওয়ায় কাউন্সিলর কর্তৃক রিপনকে ছুরিকাঘাত, আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে প্রাণনাশের হুমকি, থানায় অভিযোগ উজিরপুর মনোনয়ন বাতিলের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ কুষ্টিয়া ইবি থানায় ওপেন হাউজডে অনুষ্ঠানে নবাগত পুলিশ সুপার খাইরুল আলম আগামীকাল পবিত্র শবে মেরাজ ঝালকাঠিতে মাদক মামলার পলাতক আসামি মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড কাঁঠালিয়ায় সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক খালে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র উৎপাদনে যাচ্ছে ডিসেম্বরে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক বাগেরহাট পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ কুষ্টিয়ার এক ব্যবসায়ীর ড্রাইভার তৌহিদুল ইয়াবা সহ আটক হলেও জব্দ তালিকায় নেই গাড়ি! মরহুম সাহেব আলী আঞ্জুর ইন্তেকালে ইশা ছাত্র আন্দোলন যশোর জেলা শাখার শোক প্রকাশ তাহিরপুরে সংঘর্ষের ঘটনায় থানায় অভিযোগ দায়ের দিনের বেলায় দেয়াড়া গ্রামের মাহফিলে লক্ষ মুসল্লিদের উপস্থিতি বহুল আলোচিত কুষ্টিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা নানা আয়োজনে বাগেরহাটে নারী দিবস পলিত ইয়াবাসহ মাদক ব্যাবসায়ী আটক বাসের চাঁপায় শিক্ষক নিহত ভাড়া দিতে না পাড়ায় বাস থেকে ছুড়ে ফেলা হলো প্রতিবন্ধী নারীকে
চট্টগ্রামে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা।

চট্টগ্রামে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা।

সিকো চাকমা

বেশি দামে পণ্য বিক্রিসহ নানা অপরাধের দায়ে চট্টগ্রাম নগরের ৮টি প্রতিষ্ঠানকে ৯২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল থেকে নগরীর বন্দর, পতেঙ্গা ও ইপিজেড থানার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-প‌রিচালক মোহাম্মদ ফয়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

অভিযানে বন্দর থানার নিমতলার সালমান হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, রং দেওয়া, করমচা চেরি হিসেবে ব্যবহার ও ছাপা সংবাদপত্রে খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ করায় ১৫ হাজার টাকা, একই এলাকার জনসেবা ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

পতেঙ্গা থানার স্টিলমিল বাজারের আতিক সবজি বিতানকে ২৫ টাকার আলু ৩৬ টাকায় বিক্রয় করায় ৫ হাজার টাকা, একই অপরাধে মা‌য়ের দোয়া স্টোর‌কে ৫ হাজার টাকা। ৪০ টাকায় আলু বিক্রয়, মূল‌্যতা‌লিকা প্রদর্শনে ব্যর্থ ও অননুমোদিত রং সংরক্ষণ করায় সোলায়মান স্টোরকে ৩০ হাজার টাকা, জাহাঙ্গীর স্টোরকে ৩৬ টাকায় আলু বিক্রয় করায় ১০ হাজার টাকা জরিমানা ক‌রা হয়।

একই অভিযানে স্টিল মিল বাজারে জিলাপিতে হাইড্রোজ (‌সো‌ডিয়াম হাই‌ড্রোসালফাইড) ব্যবহার করায় আলিশা ভাত ঘরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। ই‌পিজেড থানার বক্স আলী মুন্সী রোড এলাকার জাহাঙ্গীর হোটেলকে রাস্তার পাশে খোলা অবস্থায় খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ, খোলা ময়লার পাত্রের পাশে রান্না করা খাবার সংরক্ষণ ও ফ্রিজে কাঁচা মাছ-মাং‌সের সা‌থে ময়দার খা‌মির সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জ‌রিমানা করে করা হয়।

 224 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor