মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১২:৫০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল শহরে অপরাধ করলে কাউকে বিন্দু পরিমাণ ছাড় দেওয়া হবেনা। ত্রাস রাসেল মোল্লা গ্রেফতারে এলাকায় স্বস্তি ফিরেছে কুষ্টিয়ায় চাঁদা না পাওয়ায় কাউন্সিলর কর্তৃক রিপনকে ছুরিকাঘাত, আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে প্রাণনাশের হুমকি, থানায় অভিযোগ উজিরপুর মনোনয়ন বাতিলের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ কুষ্টিয়া ইবি থানায় ওপেন হাউজডে অনুষ্ঠানে নবাগত পুলিশ সুপার খাইরুল আলম আগামীকাল পবিত্র শবে মেরাজ ঝালকাঠিতে মাদক মামলার পলাতক আসামি মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড কাঁঠালিয়ায় সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক খালে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র উৎপাদনে যাচ্ছে ডিসেম্বরে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক বাগেরহাট পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ কুষ্টিয়ার এক ব্যবসায়ীর ড্রাইভার তৌহিদুল ইয়াবা সহ আটক হলেও জব্দ তালিকায় নেই গাড়ি! মরহুম সাহেব আলী আঞ্জুর ইন্তেকালে ইশা ছাত্র আন্দোলন যশোর জেলা শাখার শোক প্রকাশ তাহিরপুরে সংঘর্ষের ঘটনায় থানায় অভিযোগ দায়ের দিনের বেলায় দেয়াড়া গ্রামের মাহফিলে লক্ষ মুসল্লিদের উপস্থিতি বহুল আলোচিত কুষ্টিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা নানা আয়োজনে বাগেরহাটে নারী দিবস পলিত ইয়াবাসহ মাদক ব্যাবসায়ী আটক বাসের চাঁপায় শিক্ষক নিহত ভাড়া দিতে না পাড়ায় বাস থেকে ছুড়ে ফেলা হলো প্রতিবন্ধী নারীকে
ঝালকাঠির কাঠালিয়ায় উপজেলা পর্যায়ে গোদরোগ বিষয়ে সামাজিক উদ্বুদ্বকরণ সভা অনুষ্ঠিত হয়েছে

ঝালকাঠির কাঠালিয়ায় উপজেলা পর্যায়ে গোদরোগ বিষয়ে সামাজিক উদ্বুদ্বকরণ সভা অনুষ্ঠিত হয়েছে

সৈয়দ রুবেল, ঝালকাঠি জেলা প্রতিনিধি:

ঝালকাঠির কাঠালিয়ায় উপজেলা পর্যায়ে গোদরোগ বিষয়ে সামাজিক উদ্বুদ্বকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

২৫/০২/২০২১ইং তারিখ বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে উক্ত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ এমাদুল হক মনির।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ বদিউজ্জামান বদু সিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা খানম।

উক্ত সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তাপশ কুমার তালুকদার। মূল বিষয়ের উপর মাল্টিমিডিয়ায় তথ্য উপস্থাপন করেন ডাঃ মিজানুর রহমান।

এ অনুষ্ঠানে সুশিল সমাজের প্রতিনিধি ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়। গোদ রোগের কারণে বিকলঙ্গতা প্রতিরোধে সামাজিকভাবে করনীয় বিষয় আলোচনা করা হয়।

ফাইলোরিয়াসসি নির্মুল, ক্রিমিনিয়ন্ত্রন ও ক্ষুধে ডাঃ কার্যক্রম, রোগ নিয়ন্ত্রন শাখা, স্বাস্থ্য অধিদপ্তর লেপ্রা বাংলাদেশ যৌথভাবে এর আয়োজন করে থাকেন ।

গোদরোগে আক্রান্ত্র ব্যক্তিদের পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, ত্বকের যত্ন নেওয়া, পা উচুতে রাখা, ব্যায়াম চর্চা ও আরামদায়ক স্যান্ডেল ব্যবহারের বিষয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ দেওয়া হয়।

 53 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor