রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৫:৪৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশালে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকের উপর হামলা কুষ্টিয়া কেএনবি এগ্রো দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগের উদ্বোধন চার আন্তঃজেলা বাস টার্মিনালে কমবে ঢাকার যানজট: তাপস উজিরপুরে প্রথম আলো পত্রিকার যুগ্নসম্পাদক মিজানুর রহমানের স্বরনে শোক সভা অনুষ্ঠিত। যশোরে প্রচন্ড কুয়াশা হাড় কাঁপানো শীত কুষ্টিয়া দৌলতপুরের চেয়ারম্যানের ডিস ব্যবসায় র‌্যাবের হানা ঝালকাঠী আইনজীবী সমিতির আইনজীবী বান্ধব কমিটি নির্বাচিত হওয়ায় ঝালকাঠি সাংবাদিক ক্লাবের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা কুষ্টিয়ায় অবৈধ ইটভাটায় র‌্যাবের অভিযান ॥ ১৮ লাখ টাকা জরিমানা কুষ্টিয়া কালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী কালু নীলফামারী-সৈয়দপুর সড়ক উন্নয়নে ভূমি অধিগ্রহনের ১ কোটি ১৯ লাখ ৭০ হাজার টাকার চেক বিতরণ বরিশালে ভাতিজিকে ধর্ষণের দায়ে চাচার যাবজ্জীবন দুর্নীতি-সন্ত্রাস নির্মূলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান রাষ্ট্রপতির বাইডেনের শপথের দুদিন আগেই ট্রাম্প সমর্থকদের বিক্ষোভ শুরু ভোটারদের আস্থা ফেরাতে না পারলে জনরোষে পড়বে কমিশন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার রোডম্যাপ ঘোষণা করাসহ ৮ দফা দাবি ছাত্র ইউনিয়নের এমপি আব্দুল মান্নান ছিলেন মাটি ও মানুষের নেতা’ সাত কলেজের পরীক্ষা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাল ঢাবি ঝালকাঠিতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) এর উদ্যোগে তিন দিনব্যাপী অনুসন্ধ্যানী প্রতিবেদনের ওপর প্রশিক্ষণ শুরু নতুন বছরের প্রথম সংসদ অধিবেশন শুরু সন্ত্রাসীদের টার্গেট আ’লীগের নেতা-কর্মী ও ব্যবসায়ী’: সংসদীয় কমিটির হস্তক্ষেপ কামনা
বরিশালের চরমোনাইতে শান্তি রক্ষা কমিটির হামলার শিকার, বজলুর রহমান ও তার পরিবার।

বরিশালের চরমোনাইতে শান্তি রক্ষা কমিটির হামলার শিকার, বজলুর রহমান ও তার পরিবার।

স্টাফ রিপোর্টার :: বরিশাল সদর উপজেলার ৫ নং চরমোনাই ইউনিয়নের রাজারচর খেয়াঘাট এলাকায় ব্যবসায়ী বজলু হাওলাদারের উপর হামলা চালায় শান্তি প্রতিরক্ষা কমিটির সদস্যরা। বজলুর রহমান ও তার স্ত্রী সন্তান ভাই, ভাইয়ের বউ সহ চার-পাঁচজনকে আহত করে শান্তি রক্ষা কমিটির সদস্যরা।

সূত্রে জানা যায়, বজলুর রহমান তার নিজস্ব ফেসবুক পেইজে চরমোনাই পীর সাহেব রেজাউল করিমের ছবি দিয়ে খারাপ কিছু পোস্ট করে। এমন কথার উপর ভিত্তি করে চরমোনাই দরবার থেকে পরিচালিত শান্তি কমিটির সদস্যরা ব্যবসায়ী ও আওয়ামী লীগের কর্মী বজলুর রহমান এর উপর হামলা করে।

এবিষয়ে বজলুর রহমান বরিশাল সংবাদ ২৪ কে বলেন, চরমোনাই ইউনিয়নের শান্তি কমিটির পরিচয় দিয়ে গতকাল দুপুর ২ টার দিকে আমি বাড়ি যাওয়ার পথে, আমাকে আমার বাড়ির সামনে দাড় করিয়ে জিজ্ঞেস করে ,আমি চরমোনাই পীর সাহেব হুজুরের বিরুদ্ধে খারাপ কিছু ছবি পোষ্ট করেছি।

এটা বলেই আমাকে দেশিও অস্ত্র লাঠি রট রামদা বের করে মারধর শুরু করে আনুমানিক ২০-২৫ জন লোক শান্তি কমিটির পরিচয় দিয়ে আমাকে মারধর করে। আমার সাথে থাকা ৪৭০০০ হাজার টাকা তারা ছিনিয়ে নিয়ে যায়। আমি নিজেকে বাঁচাতে দৌড়ে একটা ঘরে গিয়ে উঠি। তারপর শান্তি কমিটির সবাই আমার বাড়িতে যায় এবং আমার বাড়িতে আমার স্ত্রীর উপর হামলা চালায় এবং তাকে মারধর করে।

তাদের বাধা দিতে আসে আমার ভাইয়ের বৌ আসলে তাকেও মারধর করে এবং তার শ্লীলতাহানির চেষ্টা করে। আমার ঘরে থাকা দের ভরি স্বর্নের চেইন ও নগদ ৩০,০০০ টাকা নিয়ে যায় শান্তি কমিটির ছেলেরা। আমার স্ত্রী ও ভাইয়ের বউ এর ডাক চিৎকার শুনে স্থানীয় লোকজন এসে শান্তি কমিটির সকলকে জিজ্ঞেস করলে, তারা বলে আমরা শান্তি কমিটির লোক বজলুকে মাইরা ফেলবো ও পীর সাহেব হুজুরের বিরুদ্ধে লিখছে।

এসময় আমি লুকিয়ে আমাদের ওয়ার্ড মেম্বার মামুন গাজী কে ফোন করি এবং আমাদের ইউনিয়নের চেয়ারম্যান এছাহাক মোঃ আবুল খায়ের সাহেবকে মুঠোফোনে ফোন করে বিষয়টি জানায়। বজলুর রহমান আরো জানান যে, আমার উপরে যারা হামলা চালায় তাদের সবাইকে আমি চিনি না তবে, তাদের ভিতর আমি শান্তি রক্ষা কমিটির মোঃ রুবেল (২৫), সোহেল (২৪) হুজুর বাড়ি এলাকার ফিরোজ (২৭) ওই একই এলাকার রাজিব, আহাদ,সহ অনেকে ছিল তারা সবাই শান্তি কমিটির সদস্য। আমি গতকাল এবিষয়ে কোতোয়ালি মডেল থানায় একটি অভিযোগে দায়ের করি এবং আমার ও আমার পরিবারের উপর যে হামলা চালানো হয়েছে তার সুষ্ঠু বিচার দাবি করি ।

চরমোনাই ইউনিয়নের বিভিন্ন যায়গায় শান্তি কমিটির নামে সাধারণ মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়ছে। চরমোনাই ইউনিয়নের শান্তি কমিটি নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতার সাথে বরিশাল সংবাদ ২৪ কথা বলে শান্তি কমিটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, শান্তি কমিটি বলতে আমি জানি ৭১ সালের রাজাকারদের শান্তি কমিটি আর এখন শুনি চরমোনাই ইউনিয়নে অল্প বয়সী ছেলেদের দিয়ে চরমোনাই ইউনিয়নে শান্তি কমিটি করা হয়েছে। আসলে এরা শান্তি কমিটির নামে আমাদের এলাকায় অশান্তি সৃষ্টি করতেছে আমি এই শান্তি কমিটির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করছি।আর আমি মনে করি এরা সবাই ৭১ এর দালাল চক্রের অনুসারী। একটু খোঁজ খবর নিয়ে জানা যায়, চরমোনাই ইউনিয়নের শান্তি কমিটির অনেকেই বিভিন্ন রকম অপকর্ম করে আসছেন এবং তাদের অপকর্মে এলাকাবাসী অতিষ্ঠ। এমনটাও জানা যায় শান্তি কমিটির কেউ কেউ মাদকের সঙ্গে ও জড়িত আছে।

এবিষয় চরমোনাই ইউনিয়ন ৫নং ওয়ার্ডের মেম্বার মানুন গাজী জানান, আমি বিষয়টি শুনেছি। কিছু অল্প বয়সী ছেলেরা বজলুর রহমান ও তার পরিবারের হামলা চালায়। শান্তি কমিটির বিষয় তাকে জিজ্ঞেস করলে, তিনি শান্তি কমিটি নিয়ে কোনো কথা বলতে নারাজ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শান্তি প্রতিরক্ষা কমিটির সদস্যরা স্থানীয় ব্যবসায়ী বজলু হাওলাদারের সাথে কথোপকথনের এক পর্যায়ে তার উপর অতর্কিত হামলা চালিয় এবং সে আহত হয়ে চলে গেলে তার বাসায়ও হামলা চালায়। পরে আমরা স্থানীয়রা তাদের উদ্ধার করি। এবিষয়ে কোতোয়ালি মডেল থানার পুলিশ বলছে বিষয়টি তদন্ত করে ব্যবস্তা গ্রহণ করা হবে।

 88 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor