মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:১৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বদলগাছী মথুরাপুর ইউনিয়ন উপ-চেয়ারম্যান নির্বাচনের ফলাফল ঘোষণা হয়। চট্টগ্রামে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা। কর্ণফুলীর এক ওয়ার্ডে উপনির্বাচন সম্পন্ন। নেতা-কর্মীদের মাস্ক পরতে বাধ্য করবে নগর আওয়ামী লীগ। লোহাগাড়ায় ভোটকেন্দ্রে ম্যাজিস্ট্রেটদের গাড়িতে ককটেল হামলা। রাঙ্গুনিয়ায় ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদ্রাসাশিক্ষক কারাগারে চট্রগ্রামে ট্রাক তল্লাশিতে মিলল ১৭ হাজার ইয়াবা। কুষ্টিয়ায় সার্ভেয়ার মান্নানের অবৈধ বিদ্যুৎ সংযোগ মারা গেলেন নারী শ্রমিক বরিশালে ব্যাতিক্রমি আয়োজনে সুবিধাবঞ্চিত শিশুদের সাথে লাভ ফর ফ্রেন্ডসের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। ঝালকাঠিতে এলজিএসপি-৩ এর আওতায় ছাত্র ছাত্রীদের বাইসাইকেল ও দুস্থ মহিলাদের সেলাই মেশিন বিতরন কুষ্টিয়ার বালুমহালকে নিয়ে নড়েচড়ে বসেছে জেলা প্রশাসক! ইউপি চেয়ারম্যানসহ আ’লীগের দুই নেতার বিরুদ্ধে রাজস্ব বিভাগ কর্তৃক প্রায় ২ কোটি টাকার ক্ষতিপূরণের নোটিশ দেশবাসীকে শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন ঝালকাঠি আইনজিবি সমিতির এ পি পি। জাতীয় সংগীতের সুরে হামদ করায় মাদ্রাসা বন্ধ, তীব্র নিন্দা ও প্রতিবাদ সুনামগঞ্জ জেলা মৎস্যজীবিলীগের সাধারন সম্পাদক তৌহিদ হোসেন বাবু কেন্ত্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত মনিরামপুর এলাহী বক্স দারুল উলুমের ২য় তলা উদ্ভোধন হাছান মাহমুদের সুস্থতা কামনায় রাঙ্গুনিয়ার প্রশাসনের দোয়া মাহফিল। বাঁশখালীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণের অভিযোগ। বাঁকখালীতে রাতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ একজনের মরদেহ উদ্ধার। চট্টগ্রামে র‌্যাবের পৃথক অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার ৩ জন। মণ্ডপে পুলিশ না থাকায় পূজা উদযাপন পরিষদের উদ্বেগ।
বরিশালে ১০৩ টাকায় পুলিশে চাকরি পেল হালিমা আক্তার

বরিশালে ১০৩ টাকায় পুলিশে চাকরি পেল হালিমা আক্তার

জনতার ডেস্ক:
বরিশালে ১০৩ টাকায় পুলিশে চাকরি পেল হালিমা আক্তার।জানা যায় কোন প্রকার আর্থিক লেনদেন ছাড়াই চাকরি হয় হালিমার।সে নগরীর ৫ নং ওয়ার্ড পলাশপুর (৬ নং) গুচ্ছগ্রামের বাসিন্দা। তার বাবা মোঃ আব্দুল খালেক জানান,আমার মেয়ের সপ্ন ছিল পুলিশ হওয়া।আমি আমার মেয়েকে কোন প্রকার ঘুষ ছাড়াই চাকরিতে যোগদান দিতে পারছি।এতে আমি কৃতজ্ঞতা জানাই পুলিশ সুপার সহ সকল কর্মকর্তাদের। এছাড়া জানা জায়,বরিশালে পুলিশ কনস্টেবল নিয়োগ পরিক্ষায় নৈতিকতার বিরল উদাহরণ তৈরি করলেন পুলিশের শীর্ষ কর্মকর্তারা।মাএ ১০০ টাকা ব্যাংক ড্রাফট করে ১৩ জন তরুনী ও ৩১ জন তরুন নিয়োগ পরিক্ষায় অংশ নিয়ে উওীর্ন হয়েছেন।রোববার রাতে পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম তাদের নিয়োগ চুড়ান্ত করে।তাছাড়া জানা জায়,এই নিয়োগ পরিক্ষায় অংশগগ্রহন করে ১ হাজার ৮৫০ জন প্রাথী।প্রাথমিক বাছাইয়ের পর শারিরীক কসরত এবং ডাক্তারি পরীক্ষায় উওীর্ন হয়ে লিখিত পরিক্ষায় অংশগগ্রহন করার জন্য মনোনীত হন ৬০৯ জন।২ জুন লিখিত পরিক্ষায় অংশ নেওয়ার পর ৪ জুন প্রকাশিত ফলাফলে উওীর্ন হন ১২৩ জন।পরে ৬ জুন মৌখিক পরিক্ষায়, অংশ নিয়ে চুড়ান্তভাবে নির্বাচিত হন ৪৪ জন।এবারের নিয়োগ পরিক্ষায় কোন অনিয়ম ও দুনির্তি এর তথ্য মেলেনি।এ ছাড়া পুলিশ সুপার সাইফুল ইসলাম জানান,তাদের কাছে রিপোর্ট আসছে ১২৩ জনই যোগ্য তদ্রপ তারা পুলিশ হেড কোয়ার্টাস এর কঠোর অনুশাসন মেনে সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করে ৪৪ জনকে নির্বাচিত করে।তার মধো সুযোগ পেয়েছে বরিশাল নগরীর মেয়ে হালিমা আক্তার।তার পরিবারে দুই ভাই এবং তিন বোনের মধো সে ছোট।এ ব্যাপারে হালিমার কাছে আলাপকালে সে জানায়, আমার এবং আমার পরিবারের ছোটবেলা থেকে ইচ্ছা ছিল পুলিশ হওয়ার।আল্লাহ আমাকে সেটা পুরন করিয়েছে।এছাড়া আমি ধন্যবাদ জানাই বরিশাল পুলিশ সুপার সহ সবাই কে যারা কোন অনিয়ম ছাড়াই আমাকে উওীর্ন করেছেন। এ ব্যাপারে তার মেজ ভাই মোঃ রুবেল জানান,তার বোনের ১০৩ টাকায় চাকরি এটা তার কাছে অবাক হওয়ার বিষয়।সে জানায় আমার বোন যেনো,সব সময় দেশের মানুষের কল্যানে কাজ করতে পারে।
এছাড়া বরিশাল সহ সকল জেলায় কোন আর্থিক লেনদেন ছাড়াই চাকরি হয়েছের অনেকের।এতে সচেতন নাগরিকরা পুলিশের প্রতি কৃতজ্ঞবোধ প্রকাশ করেছেন।

 205 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor