শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৬:১৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল এমপিওভুক্ত শিক্ষক অনলাইন পরিষদের আহবায়ক কমিটির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত বাবুগঞ্জে বিনিদ্র রাত কাটাচ্ছেন নদী ভাঙন কবলিত নিঃস্ব পরিবার বরিশাল আলহাজ্ব আবদুল মজিদ খান মাঃ বিদ্যালয়ে চেয়ারম্যন আজিজ মাস্টারের দোয়া মোনাজাত অনুষ্ঠিত বরিশালে স্বনামধন্য বারবার নির্বাচিত চেয়ারম্যান একেএম আব্দুল আজিজ (মাস্টার) আর নেই। বরিশালে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ফল উৎসব পালন করেছে লাভ ফর ফ্রেন্ডস জিমাউফা মহিলা ও শিশু আইনি সহায়তা কেন্দ্রের উপদেষ্টা হলেন উদ্ভাবক মিজান একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের সভা, ১৪৪ ধারা জারি সরকারী নির্দেশনা মানছে না যশোর মনিরামপুর কেশবপুর রোডের গনপরিবহন কতৃপক্ষ যে কারণে ৩ দিন সারাদেশে গ্যাসের সংকট থাকবে সারা দেশে গ্যাস সংকট থাকবে ৩ দিন আগামী ৩ দিনে আরও বাড়তে পারে বৃষ্টিপাত মানিকগঞ্জে চরাঞ্চলে কৃষি কাজে ব্যস্ত বেকার শ্রমিকরা কোপা শুরুর আগেই কলম্বিয়া দলে করোনার হানা ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে যা বললেন বাইডেন ৩৮ স্ত্রী, ৮৯ সন্তান! মারা গেলেন বিশ্বের বৃহত্তম পরিবারের কর্তা নকল গয়না নিয়ে মারামারি, কনেকে তালাক, জরিমানা দিয়ে রক্ষা বরপক্ষের! আজ ৫ জুন, বিশ্ব পরিবেশ দিবস। বরিশাল অনলাইন সাংবাদিক পরিষদের উদ্যোগে ইফতার মাহফিল সম্পন্ন বরিশাল শহরে অপরাধ করলে কাউকে বিন্দু পরিমাণ ছাড় দেওয়া হবেনা। ত্রাস রাসেল মোল্লা গ্রেফতারে এলাকায় স্বস্তি ফিরেছে
বরিশাল এমপিওভুক্ত শিক্ষক অনলাইন পরিষদের আহবায়ক কমিটির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত

বরিশাল এমপিওভুক্ত শিক্ষক অনলাইন পরিষদের আহবায়ক কমিটির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত

বরিশাল ব্যুরো চিফঃ
‘শিক্ষক শিক্ষকের জন্য ’ এই শ্লোগানে বাংলাদেশ এমপিওভুক্ত শিক্ষক অনলাইন পরিষদ বরিশাল জেলা শাখার আহ্বায়ক কমিটির অভিষেক অনুষ্ঠান-২০২১ অনুষ্ঠিত হয়।
১ লা অক্টোবর ২০২১, রোজ শুক্রবার, বরিশাল রুপাতলী জাগুয়া মাধ্যমিক বিদ্যালয়ের অডিটোরিয়াম রুমে অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বিদ‍্যালয়ের অডিটোরিয়াম রুমে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সকাল ১০ ঘটিকায় অনুষ্ঠানের শুভ সূচনা হয়। জেলা আহবায়ক কমিটির সদস্য সচিব জনাব বিকাশ বিশ্বাসের সঞ্চালনায় এবং জেলা আহ্বায়ক জনাব মোঃ আবুল হাসান সিদ্দিকীর সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অভিষেক অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন- যুগ্ম আহবায়ক হাসান আহমেদ, দিলীপ কুমার বল্লভ, মো. মঞ্জুরুল ইসলাম, মো. সাইফুল ইসলাম।
সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্বজিৎ বিশ্বাস ও মো. আরিফুর রহমান সুমন।
উক্ত অভিষেক অনুষ্ঠানে ভার্চুয়াল বক্তব্য প্রদান করেন কেন্দ্রীয় কমিটির সম্মানিত সাংগঠনিক সম্পাদক জনাব মো. আশরাফুজ্জামান হানিফ।
অভিষেক অনুষ্ঠানে বক্তারা বলেন, মুজিব বর্ষেই জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলার গড়তে হলে শিক্ষার বৈষম্য দূর করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা ব্যবস্হাকে জাতীয়করন করা এখন সময়ের দাবি। একই সরকারের অধীনে দুই নিয়ম চলবে না, একই শিক্ষা কারিকুলাম মেনে সরকারী ও বেসরকারী শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়। তাহলে কেউ সরকারের সকল সুযোগ সুবিধা গ্রহন করবে আর বেসরকারী শিক্ষকেরা হবে তাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত তা মেনে নেয়া যায়না।
তাই এই মুজিব বর্ষেই শিক্ষা ব্যবস্হা জাতীয়করন আদায়ে বাংলাদেশ এমপিওভুক্ত শিক্ষক অনলাইন পরিষদ অগ্রনী ভূমিকা রাখবে বলে বক্তারা আশা করেন।

এছাড়াও উক্ত অভিষেক অনুষ্ঠানে সদস্য সচিব বিকাশ বিশ্বাস বলেন – শিক্ষার মান বাড়াতে হলে বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয় করন করা ছাড়া বিকল্প পথ নেই।
সমাপনী বক্তব্যে বরিশাল জেলার আহবায়ক জনাব মোঃ আবুল হাসান সিদ্দিকী বলেন এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক- কর্মচারীদের অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্ট এ অতিরিক্ত ৪% চাঁদা কর্তনের প্রজ্ঞাপন বাতিল করা, বদলী সুবিধা ও শিক্ষা ব্যবস্থা জাতীয় করন করার জন্য সরকার কে বিনীত ভাবে অনুরোধ করেন।
উল্লেখ্য যে বাংলাদেশ এমপিওভুক্ত শিক্ষক অনলাইন পরিষদের এক ভার্চুয়াল মিটিংয়ে
গত ১১ই সেপ্টেম্বর২০২১ইং কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক এর স্বাক্ষরিত ৩৮ জন সদস্য বিশিষ্ট বরিশাল জেলার এই আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছিল।

 174 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor