মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১০:৪৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বদলগাছী মথুরাপুর ইউনিয়ন উপ-চেয়ারম্যান নির্বাচনের ফলাফল ঘোষণা হয়। চট্টগ্রামে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা। কর্ণফুলীর এক ওয়ার্ডে উপনির্বাচন সম্পন্ন। নেতা-কর্মীদের মাস্ক পরতে বাধ্য করবে নগর আওয়ামী লীগ। লোহাগাড়ায় ভোটকেন্দ্রে ম্যাজিস্ট্রেটদের গাড়িতে ককটেল হামলা। রাঙ্গুনিয়ায় ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদ্রাসাশিক্ষক কারাগারে চট্রগ্রামে ট্রাক তল্লাশিতে মিলল ১৭ হাজার ইয়াবা। কুষ্টিয়ায় সার্ভেয়ার মান্নানের অবৈধ বিদ্যুৎ সংযোগ মারা গেলেন নারী শ্রমিক বরিশালে ব্যাতিক্রমি আয়োজনে সুবিধাবঞ্চিত শিশুদের সাথে লাভ ফর ফ্রেন্ডসের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। ঝালকাঠিতে এলজিএসপি-৩ এর আওতায় ছাত্র ছাত্রীদের বাইসাইকেল ও দুস্থ মহিলাদের সেলাই মেশিন বিতরন কুষ্টিয়ার বালুমহালকে নিয়ে নড়েচড়ে বসেছে জেলা প্রশাসক! ইউপি চেয়ারম্যানসহ আ’লীগের দুই নেতার বিরুদ্ধে রাজস্ব বিভাগ কর্তৃক প্রায় ২ কোটি টাকার ক্ষতিপূরণের নোটিশ দেশবাসীকে শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন ঝালকাঠি আইনজিবি সমিতির এ পি পি। জাতীয় সংগীতের সুরে হামদ করায় মাদ্রাসা বন্ধ, তীব্র নিন্দা ও প্রতিবাদ সুনামগঞ্জ জেলা মৎস্যজীবিলীগের সাধারন সম্পাদক তৌহিদ হোসেন বাবু কেন্ত্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত মনিরামপুর এলাহী বক্স দারুল উলুমের ২য় তলা উদ্ভোধন হাছান মাহমুদের সুস্থতা কামনায় রাঙ্গুনিয়ার প্রশাসনের দোয়া মাহফিল। বাঁশখালীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণের অভিযোগ। বাঁকখালীতে রাতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ একজনের মরদেহ উদ্ধার। চট্টগ্রামে র‌্যাবের পৃথক অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার ৩ জন। মণ্ডপে পুলিশ না থাকায় পূজা উদযাপন পরিষদের উদ্বেগ।
বিনামূল্যে ব্যবহার করা যাবে না, সোশ্যাল মিডিয়া

বিনামূল্যে ব্যবহার করা যাবে না, সোশ্যাল মিডিয়া

এখন থেকে আর ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যম বিনামূল্যে ব্যবহার করা যাবে না। ‘বিনামূল্যের অথবা আংশিক মূল্যের’ ডেটা প্যাকেজ বন্ধে মোবাইল ফোন অপারেটর ও ইন্টারনেট সেবাদানকারী কোম্পানিগুলোর নিষেধাজ্ঞা দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। বিটিআরসির এই নির্দেশনা পাওয়ার পর অপারেটররা তার বাস্তবায়ন শুরু করেছে।

গত ১৪ জুলাই অপারেটরদের পাঠানো বিটিআরসির চিঠিতে বলা হয়, টেলিযোগাযোগ সেবাদাতা অপারেটরগুলো তাদের গ্রাহকদের আকৃষ্ট করতে সামাজিক যোগাযোগ মাধ্যম সম্পর্কিত সেবা আংশিক ফ্রি বা কোনো কোনো ক্ষেত্রে সম্পূর্ণ ফ্রি বা বিনামূল্যে দিয়ে বাজারে অসুস্থ প্রতিযোগিতা সৃষ্টি করছে। এসব ফ্রি সেবা গ্রহণ করে কিছু অসাধু ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা রকমের অপ্রয়োজনীয় অপরাধমূলক কার্যকলাপ পরিচালনা করে আসছে।

এতে বলা হয়, অপারেটরদের সকল গ্রাহকদের সামাজিক যোগাযোগ মাধ্যম সম্পর্কিত সেবা ফ্রি বা বিনামূল্য দেওয়া থেকে বিরত থাকার জন্য এ নির্দেশনা দেওয়া হল।

দেশের চারটি মোবাইল অপারেটর বিভিন্ন ইন্টারনেট প্যাকেজে এ ধরনের সেবা দিয়ে থাকে। সব মিলিয়ে সাত থেকে আটটির বেশি এ ধরনের সেবা নেই। ফেইসবুক, ইমো, হোয়াটসঅ্যাপ, ভাইবারের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমে কম দামে এসব ইন্টারনেট প্যাকেজ সেবা ছিল।

বিটিআরসির হিসাবে গত মে মাস নাগাদ দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১০ কোটি ২১ লাখ ১৩ হাজার, এর মধ্যে ৯ কোটি ৪০ লাখের বেশি গ্রাহক মোবাইল ইন্টারনেট ব্যবহার করে থাকেন।

 63 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor