বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৪:৫৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধীদের কঠোর হাতে দমন করার দাবি। চট্টগ্রামে জাল এনআইডি-সনদ চক্রের ৩ সদস্য গ্রেপ্তার। তথ্য গোপন করে বিয়ে: চট্টগ্রামে ছাত্রলীগ নেতার মামলায় নারী কারাগারে। কর্ণফুলীতে দুটি তক্ষক উদ্ধার। চট্টগ্রামে তক্ষকসহ একজন গ্রেপ্তার। চট্টগ্রাম মহানগর পুলিশের ৫৪ সদস্য পুরস্কৃত। ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ উদ্যোগে হতদরিদ্র পরিবারের মাঝে কম্বল বিতরন। বদলগাছী থানা১০দিনের মাথায় নাজমুল হত‍্যার উদীয়মান গ‍্যাং উদঘাটনে সফল। নারীর ফাঁদে মুক্তি পন না পেয়ে লাশ। সুনামগঞ্জ পৌরসভায় ১৭কোটি টাকা ব্যয়ে তিনতলা বিশিষ্ঠ পৌর পানি শোধনাগারের উদ্বোধন-পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কুষ্টিয়ায় সরকারী চাল আত্মসাতের অভিযোগে চেয়ারম্যান কারাগারে কুষ্টিয়া জেলা কৃষক লীগের আনন্দ মিছিল ও বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ধান কুড়ানোয় মেতেছে কুষ্টিয়ার গ্রামীন শিশুরা বদলগাছীর নাজমুল যে কারনে – যেভাবে খুন হয়। বদলগাছীতে আদিবাসীর ভাঁসমান লাশ উদ্ধার। বদলগাছীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড, শীতের তীব্রতা বৃদ্ধি। প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ জানিয়েছেন। লালঘাঁট সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের সভাপতি জামাল উদ্দিন জামাল। যশোর মণিরামপুর বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মজিদ গাজীর ইন্তেকাল কুষ্টিয়া খোকসায় দরিদ্রদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন ও টিউবওয়েল বিতরণ কুষ্টিয়া পৌর কাউন্সিলর শাহীন উদ্দিনের নির্বাচনী প্রচারণা সভায় বক্তারা ছাতকে আদা ও হলুদ চাষীর টাকা উপজেলা কৃষি কর্মকর্তার পেটে
মাস্ক না পরায় চট্টগ্রামে ৫০ জনকে জরিমানা।

মাস্ক না পরায় চট্টগ্রামে ৫০ জনকে জরিমানা।

সিকো চাকমা

চট্টগ্রামে মাস্ক না পরে বাইরে ঘোরাফেরা করায় ৫০ জনকে ৫ হাজার ৮০০ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার সকাল বিকেল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর ফয়’স লেক, চিড়িয়াখানা, শিশু পার্ক, ডিসি হিল, শিল্পকলা ও পতেঙ্গার সী বীচ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানকালে মাস্ক না পরায় ৪২টি মামলায় ৫০ জনকে মোট ৫ হাজার ৮০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে মাস্কহীনদের মাঝে মাস্ক বিতরণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।

অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান, মারজান হোসেন ও মোঃ জিল্লুর রহমান। চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের সদস্যরা অভিযানে সহযোগিতা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান আজ শুক্রবার নগরীর ফয়’স লেক ও চিড়িয়াখানা এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় মুখে মাস্ক না পরায় ১৯টি মামলায় ২৭ জনকে ২ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শিশু পার্ক, ডিসি হিল ও শিল্পকলা এলাকায়। এসময় মুখে মাস্ক না পরায় ১৩টি মামলায় ১৩ জনকে ২ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে নগরীর পতেঙ্গা সী বীচ এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান। এসময় মাস্ক না পরায় ১০টি মামলায় মোট ১০ জনকে ৮৫০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান বলেন, করোনার সম্ভাব্য সেকেন্ড ওয়েভকে সামনে রেখে মানুষকে সচেতন করার লক্ষ্যে প্রতিনিয়ত আমরা মোবাইল কোর্ট পরিচালনা করছি। কিন্তু অনেকেই অবহেলা করে মাস্ক পরিধান না করে জনাকীর্ণ এলাকায় ঘোরাঘুরি করছে যা স্বাস্থ্যবিধির সম্পূর্ণ লঙ্ঘন, যার ফলে নিজেকে ও অন্যদেরকে স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। অভিযানে দেখা যায় বিভিন্ন পেশার মানুষ দোকানদার, চাকুরিজীবী, ড্রাইভার যাত্রী, পথচারী এমনকি শিক্ষিত ও সচেতন মানুষ মাস্ক পরিধানে অবহেলা, অবজ্ঞা করছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান বলেন, সরেজমিনে দেখা যায় অনেকেই অবহেলা করে মাস্ক না পওে পকেটে রাখেন। ম্যাজিস্ট্রেট দেখলে মাস্ক পকেট থেকে দ্রুত মুখে লাগায়। যাদেও কাছে মাস্ক নেই তাদেরকে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক দেয়া হচ্ছে। দিন দিন মাস্ক পরিধানে মানুষের আগ্রহ বাড়ছে ও মাস্ক না পরলে সচেতন মহল থেকে শাস্তি আরো জোরদার করার বিষয়েও দাবি জানানো হচ্ছে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) বদিউল আলম বলেন, মাস্ক পরার জন্যে প্রথম থেকেই আমরা সচেতনতা সৃষ্টির জন্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রচার প্রচারণা সহ মাইকিং, লিফলেট ও মাস্ক বিতরণ করে আসছি। তারপরও ইদানিং লক্ষ্য করা যাচ্ছে অনেকেই অবহেলা করে মাস্ক পরছেন না। যার ফলে মোবাইল কোর্টেও মাধ্যমে তাদেরকে অর্থদণ্ড দেওয়া হচ্ছে। মাস্ক পরতে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা রয়েছে যাতে সবাই বাধ্যতামূলক মাস্ক পরেন। মাস্ক পরতে সচেতনতা সৃষ্টির লক্ষে প্রতিদিন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ দুই শিফটে নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করছেন। এছাড়া মাস্কবিহীনদের মাঝে আমরা মাস্ক বিতরণ করছি।

 40 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor