রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৫:৪৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশালে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকের উপর হামলা কুষ্টিয়া কেএনবি এগ্রো দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগের উদ্বোধন চার আন্তঃজেলা বাস টার্মিনালে কমবে ঢাকার যানজট: তাপস উজিরপুরে প্রথম আলো পত্রিকার যুগ্নসম্পাদক মিজানুর রহমানের স্বরনে শোক সভা অনুষ্ঠিত। যশোরে প্রচন্ড কুয়াশা হাড় কাঁপানো শীত কুষ্টিয়া দৌলতপুরের চেয়ারম্যানের ডিস ব্যবসায় র‌্যাবের হানা ঝালকাঠী আইনজীবী সমিতির আইনজীবী বান্ধব কমিটি নির্বাচিত হওয়ায় ঝালকাঠি সাংবাদিক ক্লাবের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা কুষ্টিয়ায় অবৈধ ইটভাটায় র‌্যাবের অভিযান ॥ ১৮ লাখ টাকা জরিমানা কুষ্টিয়া কালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী কালু নীলফামারী-সৈয়দপুর সড়ক উন্নয়নে ভূমি অধিগ্রহনের ১ কোটি ১৯ লাখ ৭০ হাজার টাকার চেক বিতরণ বরিশালে ভাতিজিকে ধর্ষণের দায়ে চাচার যাবজ্জীবন দুর্নীতি-সন্ত্রাস নির্মূলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান রাষ্ট্রপতির বাইডেনের শপথের দুদিন আগেই ট্রাম্প সমর্থকদের বিক্ষোভ শুরু ভোটারদের আস্থা ফেরাতে না পারলে জনরোষে পড়বে কমিশন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার রোডম্যাপ ঘোষণা করাসহ ৮ দফা দাবি ছাত্র ইউনিয়নের এমপি আব্দুল মান্নান ছিলেন মাটি ও মানুষের নেতা’ সাত কলেজের পরীক্ষা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাল ঢাবি ঝালকাঠিতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) এর উদ্যোগে তিন দিনব্যাপী অনুসন্ধ্যানী প্রতিবেদনের ওপর প্রশিক্ষণ শুরু নতুন বছরের প্রথম সংসদ অধিবেশন শুরু সন্ত্রাসীদের টার্গেট আ’লীগের নেতা-কর্মী ও ব্যবসায়ী’: সংসদীয় কমিটির হস্তক্ষেপ কামনা
রাত পোহালেই কুষ্টিয়ার খোকসা পৌরসভার ভোট মিরাক্কেলের অপেক্ষায় বিএনপি

রাত পোহালেই কুষ্টিয়ার খোকসা পৌরসভার ভোট মিরাক্কেলের অপেক্ষায় বিএনপি

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।

রাত পোহালেই খোকসা পৌর নির্বাচন। ২জন মেয়র, ৩১জন কাউন্সিলর ও ১০জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদপ্রার্থী প্রতিদ্বন্দীতা করছে। খোকসা পৌরসভার নির্বাচনে ৯টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ২৮ তারিখ সোমবার ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। শেষ মূহুর্তে প্রচার প্রচারনা আর গনসংযোগের ব্যস্ত সময় পার করছে আওয়ামীলীগ ও বিএনপি’র মেয়র প্রার্থী সহ কাউন্সিলর পদপ্রার্থীরা। ভোটারদের মন জয় করতে নিজ আঙ্গিকে কাজ করে যাচ্ছে তারা। উন্নয়ন আর জনদূর্ভোগ নিরসনের প্রতিশ্র“তি ভর্তি ঝুলি নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা। জয়ের ক্ষেত্রে আওয়ামীলীগের মেয়র প্রার্থীর আত্মবিশ্বাস তুঙ্গে। অপরদিকে মিরাক্কেলের অপেক্ষায় বিএনপি’র প্রার্থী । গনসংযোগ, প্রচার-প্রচারনা ও বিগত সময়ে ধারাবাহিক উন্নয়নকে জয়ের ক্ষেত্রে বড় শক্তি মনে করছে আওয়ামীলীগের মেয়রপ্রার্থী তরিকুল ইসলাম তারিক। সহানুভুতি ও জনগনের মনস্তান্ত্রিক পরিবর্তনের মিরাক্কেল ঘটার অপেক্ষায় রয়েছে বিএনপি’র মেয়রপ্রার্থী নাফিজ আহমেদ রাজু। যদিও প্রচার-প্রচারনার ক্ষেত্রে বিএনপি প্রার্থীকে মাঠে পাওয়া যায়নি তেমনটা। তবুও জয়ের আশাবাদী তারা। খোকসা পৌর নির্বাচনে হামলা-মামলার ঘটনাও ঘটেছে ইতিমধ্যে। নির্বাচনের দিন সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে আশংঙ্কা করছে অনেকেই। পুলিশের তথ্য, ১ ২ ৫ ৬ ৭ ৯ নং কেন্দ্রে বিশৃংঙ্খলা ঘটার আশংঙ্কায় এই মোট ৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ঘোষনা করা হয়েছে। সাথে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি সর্তক অবস্থায় থাকবে আইনশৃংঙ্খলাবাহিনী।
এ বিষয়ে বিএনপি’র মেয়রপ্রার্থী নাফিজ আহমেদ রাজু বলেন, পৌর নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থীর সমর্থককেরা আমার প্রচার-প্রচারনায় বাধা সহ আমার বাড়িতে হামলার ঘটনাও ঘটিয়েছে। এ ধরনের ন্যাক্যার জনক ঘটনার জবাব জনগনই দেবে। তাই আমি মনে করি জনগন আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবে। পরিবর্তন আসবে ইনশাল্লাহ।
এ বিষয়ে আওয়ামীলীগের মেয়রপ্রার্থী তরিকুল ইসলাম তারিক বলেন, আমি বিগত সময় পৌর এলাকার জনগনের উন্নয়নে দলবল নির্বিশেষে কাজ করেছি। তাই জনগন আমাকে ভোট দেবে। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।
উল্লেখ্য, ২০০১ সালের ২০ মার্চে প্রতিষ্ঠিত খোকসা পৌরসভা ৯ টি ওয়ার্ডে ১৪ হাজার ৯ শত ২৩ জন ভোটারে মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৪ শত ৩৭ জন ও মহিলা ভোটার ৭ হাজার ৪ শত ৮৬ জন। আগামী ২৮ ডিসেম্বর পৌরসভা নির্বাচনে ৯ টি ভোট কেন্দ্রের মাধ্যমে ৪৯ টি ভোট কক্ষে ইভিএম এর মধ্যমে ভোট গ্রহণ করা হবে।

 134 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor