বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৯:০৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশালে সম্মিলিত সাংবাদিক পরিষদ ( এস এস পি)’র সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন। চরনারচর ইউনিয়নবাসীসহ সুনামগঞ্জবাসীকে শারদীয় দূর্গাপূজার শুভেচ্ছা। কুষ্টিয়া পাটিবাড়ি ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভায় আতাউর রহমান আতা কিছুই হলো না সার্ভেয়ার মান্নান ও তার সহযোগী হেলালের অবৈধ বিদ্যুতের পাতা ফাঁদে প্রাণ গেলো নারী শ্রমিকের নবগঠিত ইবি থানা ইউনাইটেড অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে জেলা কমিটিকে ফুলেল শুভেচ্ছা দেশ বাসিকে শারদীয় শুভেচ্ছা জানালেন চেয়ারম্যান হিরন মিয়া মেয়র সাদিকের নাম ভাংগিয়ে শেবাচিমে সজল তারিকুলের সন্ত্রাসী তান্ডব। বরিশাল টাইলস এন্ড স্যানিটারী বিজনেস এসোসিয়েশন’র মতবিনিময় সভা। মাদক মুক্ত হলো মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মামলা প্রত্যাহারের দাবিতে মইনীয়া যুব ফোরামের বিক্ষোভ। সুবিধাবঞ্চিত শিশুদের জন্য দুই টাকায় বুফে। গ্রামীণ কল্যাণের কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে লিগ্যাল নোটিশ। তথ্যমন্ত্রীর জন্য রাঙ্গুনিয়া জার্নালিস্ট অ্যালায়েন্সের দোয়া মাহফিল। বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত। চট্টগ্রামে নৌ পুলিশের অভিযানে ইয়াবাসহ যুবক গ্রেপ্তার। কক্সবাজারে মাটি কাটার সময় পাহাড় ধসে ২ জনের মৃত্যু। ফটিকছড়িরতে দুই ইউপিতে আওয়ামী লীগ প্রার্থীর জয়। রাঙ্গুনিয়ায় ১৩০ ফুট উঁচু টাওয়ারে যুবক, দুই ঘণ্টা পর উদ্ধার। নওগাঁর ঐতিহাসিক পাহাড়পুরে বর্ণাঢ্য আয়োজনে দৈনিক পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। দক্ষিণ সুনামগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে কিশোরীকে ধর্ষণ করায় সে এখন কন্যা সন্তানের জননী,থানায় অভিযোগ
রেকর্ড গড়া জয়ে বিশ্বচ্যাম্পিয়নদের মাটিতে নামাল আয়ারল্যান্ড

রেকর্ড গড়া জয়ে বিশ্বচ্যাম্পিয়নদের মাটিতে নামাল আয়ারল্যান্ড

রেকর্ড গড়া জয়ে বিশ্বচ্যাম্পিয়নদের মাটিতে নামাল আয়ারল্যান্ড

অনলাইন ডেস্ক
শুরুটা ভালো না হলেও সিরিজের শেষ ম্যাচে অধিনায়ক ইয়ান মর্গানের ঝড়ো সেঞ্চুরিতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৩২৮ রানের সংগ্রহ গড়েছিল ইংল্যান্ড। কিন্তু পল স্টার্লিং ও অ্যান্ডি বালবার্নির দুর্দান্ত দুটি সেঞ্চুরিতে রেকর্ড গড়ে জয় তুলে নিল আইরিশরা। প্রথম দুই ম্যাচে জেতা ইংল্যান্ড সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে।

টপ অর্ডারের দুই ব্যাটসম্যানের সেঞ্চুরি আর রেকর্ড গড়া জুটিতে বিশ্ব চ্যাম্পিয়নদের তাদেরই মাটিতে হারিয়ে দিয়েছে আয়ারল্যান্ড। তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৭ উইকেটে জিতেছে সফরকারীরা। ১ বল বাকি থাকতে ইংল্যান্ডের ৩২৮ রান ছাড়িয়ে গড়েছে রেকর্ড। আন্তর্জাতিক ওয়ানডেতে আয়ারল্যান্ডের সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড এটি। আগের রেকর্ডটি ছিল ৩২৭ রানের, সেটাও এই ইংল্যান্ডের বিপক্ষেই। ২০১১ সালের বিশ্বকাপে সেই রেকর্ড গড়েছিলেন আইরিশরা।

টস হেরে ব্যাটিং করতে নেমে দলীয় পঞ্চাশের আগেই প্রথম তিন ব্যাটসম্যানকে হারায় ইংল্যান্ড। চারে নেমে দলের হাল ধরেন অধিনায়ক মর্গান। টম ব্যান্টন ও ডেভিড হুইলিরা দারুণ সঙ্গ দিয়েছেন অধিনায়ককে। ৮৪ বলে ১৫টি চার ৪টি ছক্কার সাহায্যে ১০৬ রান করে ফেরেন মর্গান। ব্যান্টন ৫০ বলে ৫৮ ও হুইলি ৪২ বলে ৫১ রান করেন। এক বল বাকি থাকতে ৩২৮ রানে সব উইকেট হারায় ইংল্যান্ড।
জবাবে ব্যাট করতে নেমে আইরিশ ব্যাটসম্যান পল স্টার্লিং শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেন। অপর ওপেনার গ্যারেথ ডেলানি ১২ রানে ফিরলে তিন নম্বরে নামেন বালবার্নি। এই দুজনের সঙ্গে পেরে উঠেনি ইংলিশ বোলাররা। দলীয় ২৬৪ রানে স্টার্লিং যখন রান আউট হয়ে ফেরেন আয়ারল্যান্ড তখন জয়ের অনেকটা কাছাকাছি। দ্বিতীয় উইকেটে আয়ারল্যান্ডের পক্ষে রেকর্ড ২১৪ রান তোলেন স্টার্লিং-বালবার্নি। আয়ারল্যান্ডের পক্ষে যে কোন উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ জুটি এটি।

রান আউট হয়ে ফেরার আগে ১২৮ বলে ১৪২ রান করেছেন স্টার্লিং। ক্যারিয়ারের নবম সেঞ্চুরির ইনিংসটি ৬ ছক্কা ৯ চারে সাজিয়েছেন এই আইরিশ তারকা। বালবার্নি ১২ চারে ১১২ বলে ১১৩ রান করে আউটত হন। শেষ ৫ ওভারে ৪৪ রান লাগত আয়ারল্যান্ডের। এই কাজটুকু দারুণভাবে সেরেছেন হ্যারি টেক্টটর ও কেভিন ও’ব্রায়ান। ২৬ বলে ২৯ রানে অপরাজিত ছিলেনে টেক্টর। ও’ব্রায়ান ১৫ বলে করেন ২১ রান।

আয়ারল্যান্ডের রেকর্ড গড়া জয়ে সবচেয়ে বড় অবদান রাখা স্টার্লিং জেতেন ম্যাচ সেরার পুরস্কার। অলরাউন্ড নৈপুণ্যে সিরিজ সেরার পুরস্কার জেতেন উইলি।

 64 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor