শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৪১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
নীলফামারী সদরের লক্ষীচাপ ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী গোলাম মোস্তফাকে দেখতে চায় এলাকাবাসী নীলফামারীতে ডিমলায় উপজেলায় সার ব্যবসায়ীকে ভ্রামমান আদালতে জরিমানা বদলগাছীতে তিন দফা দাবিতে প্রতিবুন্ধীদের মানববন্ধন কর্মসূচি পালিত। সুনিদির্ষ্ট সময়ের আগেই ৭৫নং প্রকল্পের কাজ শেষ গ্রাম আদালত সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সভা মোংলা কোস্ট গার্ড’র অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক ধারালো অস্ত্রসহ চোর আটক রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে ঝালকাঠির কাঠালিয়ায় উপজেলা পর্যায়ে গোদরোগ বিষয়ে সামাজিক উদ্বুদ্বকরণ সভা অনুষ্ঠিত হয়েছে ঝালকাঠিতে ব্রাকের সহযোগিতায় যক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে অশ্রুসিক্ত নয়নে বিদায় নিলেন কুষ্টিয়ার ডায়নামিক পুলিশ সুপার তাহিরপুরে আগুনে পুড়ে প্রতিবন্ধীর দোকান ছাইঁ সুনামগঞ্জের জামালগঞ্জে আবুল কাশেমের খুনীদের গ্রেপ্তার ও ফাসিঁর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কুষ্টিয়ায় রাসায়নিক গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড: ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা আহত কুষ্টিয়ায় চোখ থাকতেও অন্ধ বানিয়ে প্রতিবন্ধী ভাতা উত্তোলন করছে মোবারক ছাতক অনলাইন প্রেসক্লাবের দ্বি-বার্ষিক কমিটি গঠন গাঁজা গাছসহ চাষী আটক মায়ের হত্যাকারীদের বিচারের দাবিতে ছেলের সংবাদ সম্মেলন তাহিরপুরে সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের বিজয়রামপুর মধ্যপাড়া মাদ্রাসার ছাত্র ছাত্রীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ সাংবাদিক হত্যার বিচারের দাবিতে রাজারহাটে প্রতিবাদ সমাবেশ
সরকার বিরোধী পোস্টের প্রতিবাদ করাই কাল হলো প্রবাসী সাংবাদিকের জীবন

সরকার বিরোধী পোস্টের প্রতিবাদ করাই কাল হলো প্রবাসী সাংবাদিকের জীবন

সুনামগঞ্জ প্রতিনিধি

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অপপ্রচার ও কটূক্তির প্রতিবাদ করায়’ তছনছ হয়ে গেছে প্রবাসী সাংবাদিক রাজু আহমেদ রমজানের জীবন। সর্বশেষ নিঃস্ব হয়ে দেশে ফিরতে হয়েছে তাকে। তার দাবি, ‘মালয়েশিয়ায় বঙ্গবন্ধু ও সরকারবিরোধী অপপ্রচার: কে ওই যুবক’ শিরোনামে প্রকাশিত সংবাদের কারণেই তার এ অবস্থা।

রাজু আহমেদ রমজান দাবি করেন, গত বছরের ৮ মে সুরমার ডাক ২৪.কম নামে একটি নিউজপোর্টালে প্রকাশিত সংবাদের পরদিন শরীফ মিয়া ও তার সহযোগীদের নির্যাতনের শিকার হন তিনি। প্রকাশিত সংবাদের প্রতিবাদ না দিয়ে বে-আইনিভাবে ল্যাপটপ, মোবাইল, মডেমসহ প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নিয়ে রাজুর ছবিসহ তার ফেসবুক আইডি থেকে মনগড়া পোস্ট দেন সংবাদে অভিযুক্ত ব্যক্তি ও তার সহযোগীরা। পরবর্তীতে লাইভে এসে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিষোদগার কথা বলতে চাপ প্রয়োগ করা হয় তাকে। অস্বীকৃতি জানালে প্রাণনাশের হুমকি দিয়ে দুদিন আটকে রেখে চালানো হয় নির্মম নির্যাতন। পরে ফাঁদে ফেলে পুলিশের হাতে তুলে দেয়ার সব পরিকল্পনা করেন তারা। এমন ঘটনা ঘটে মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের তামিলজায়া এলাকার একটি কোম্পানিতে। অবশেষে কৌশলে অন্যত্র চলে গেলে কর্মহীন হয়ে পড়েন সাংবাদিক রাজু আহমেদ রমজান। পরে চলতি বছরের ১৯ ডিসেম্বর শূন্য হাতে দেশে ফেরত আসতে হয় কর্মহীন এই প্রবাসী সাংবাদিককে।

নির্যাতিত প্রবাসী সাংবাদিক রাজু আহমেদ রমজান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হৃদয়ে লালন করি বলেই আজ আমার এই করুণ পরিণতি। একটি সংবাদের কারণে আজ আমার জীবনটা এলোমেলো হয়ে গেছে। বর্তমানে পরিবার নিয়ে এতটুকুই কষ্টে আছি যা লোকলজ্জায় প্রকাশ করার মতো নয়। আমার এই চরম দুর্দিনে প্রধানমন্ত্রী মমতাময়ী মা পাশে দাড়াঁবেন, আমার অবুঝ দুই সন্তানকে বুকে টেনে নিবেন- আমার এই আকুল আবেদন।

তবে অভিযুক্তদের সঙ্গে বারবার চেষ্টা করেও তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

প্রসঙ্গত, রাজু আহমেদ রমজান সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ১নং শ্রীপুর উত্তর ইউনিয়নের শ্রীপুর গ্রামের মৃত শেখ মহরম আলীর ছেলে। দীর্ঘ এক যুগের সাংবাদিকতা পেশার ইতি টেনে ভাগ্যান্বেষণে ২০১৮ সালের ২৫ জানুয়ারি মালয়েশিয়া যান। সেখানে শ্রমবিক্রির পাশাপাশি একাধিক নিউজপোর্টালে মালয়েশিয়া প্রতিনিধি হিসেবে কাজ করতেন তিনি।

 60 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor