সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১১:৩৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল শহরে অপরাধ করলে কাউকে বিন্দু পরিমাণ ছাড় দেওয়া হবেনা। ত্রাস রাসেল মোল্লা গ্রেফতারে এলাকায় স্বস্তি ফিরেছে কুষ্টিয়ায় চাঁদা না পাওয়ায় কাউন্সিলর কর্তৃক রিপনকে ছুরিকাঘাত, আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে প্রাণনাশের হুমকি, থানায় অভিযোগ উজিরপুর মনোনয়ন বাতিলের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ কুষ্টিয়া ইবি থানায় ওপেন হাউজডে অনুষ্ঠানে নবাগত পুলিশ সুপার খাইরুল আলম আগামীকাল পবিত্র শবে মেরাজ ঝালকাঠিতে মাদক মামলার পলাতক আসামি মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড কাঁঠালিয়ায় সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক খালে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র উৎপাদনে যাচ্ছে ডিসেম্বরে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক বাগেরহাট পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ কুষ্টিয়ার এক ব্যবসায়ীর ড্রাইভার তৌহিদুল ইয়াবা সহ আটক হলেও জব্দ তালিকায় নেই গাড়ি! মরহুম সাহেব আলী আঞ্জুর ইন্তেকালে ইশা ছাত্র আন্দোলন যশোর জেলা শাখার শোক প্রকাশ তাহিরপুরে সংঘর্ষের ঘটনায় থানায় অভিযোগ দায়ের দিনের বেলায় দেয়াড়া গ্রামের মাহফিলে লক্ষ মুসল্লিদের উপস্থিতি বহুল আলোচিত কুষ্টিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা নানা আয়োজনে বাগেরহাটে নারী দিবস পলিত ইয়াবাসহ মাদক ব্যাবসায়ী আটক বাসের চাঁপায় শিক্ষক নিহত ভাড়া দিতে না পাড়ায় বাস থেকে ছুড়ে ফেলা হলো প্রতিবন্ধী নারীকে
সুনিদির্ষ্ট সময়ের আগেই ৭৫নং প্রকল্পের কাজ শেষ

সুনিদির্ষ্ট সময়ের আগেই ৭৫নং প্রকল্পের কাজ শেষ

স্টাফ রিপোর্টার

সুনামগঞ্জের তাহিরপুরে ফসল রক্ষা বাঁধের কাজে সুনিদির্ষ্ট সময় সন্নিকটে হলেও বাঁধ নির্মানে ধীরগতি লক্ষ করা গেছে অধিকাংশ প্রকল্পে।

সময় সীমার ভিতরে কাজ শেষ না হলে হুমকির মুখে পড়তে পারে উপজেলার বিভিন্ন হাওরের বোরো ফসলি জমি এমনটাই জানিয়েছেন কৃষকরা।

গত দু’দিন উপজেলার বিভিন্ন হাওরে সরেজমিন ঘুরে এমন চিত্রই প্রত্যক্ষ করা গেছে। স্থানীয় কৃষকদের সাথে কথা বললে অধিকাংশ বাঁধের কাজে ধীরগতির কথা জানিয়েছেন তাঁরা। তবে আশার বাণী হল মাটিয়ান হাওর উপ-প্রকল্প বড়দল মেশিনবাড়ী বাঁধের কাজ সমাপ্ত হওয়ায় স্থানীয় কৃষকদের মধ্যে স্বস্তি ফিরেছে।

সরেজমিনে মাটিয়ান হাওরের ঝুঁকিপূর্ণ এই বাঁধের কাজ দেখতে গেলে কাজের মানে সন্তুষ্টি প্রকাশ করেছেন স্থানীয় সাবেক ইউ/পি সদস্য সামায়ুন কবির ও বয়োবৃদ্ধ একাধিক কৃষক। তাঁরা ঝুঁকিপূর্ণ বাঁধে বরাদ্দ বৃদ্ধির জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়েছেন।

প্রকল্পের ৭৫নং পি আই সি’র সভাপতি সানজব উস্তার বলেন, ৭৭৮ ঘনমিটার এই বাঁধে মোট বরাদ্দ ধরা হয়েছে ১১লাখ ৩৬হাজার টাকা যা শতভাগ কাজের তুলনায় কম। তিনি বাঁধটিতে বরাদ্দ বৃদ্ধির জন্য পাউবো ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে লিখিত আবেদন জানিয়েছেন।

উল্লেখ্য, বিগত বছর ঝুঁকিপূর্ণ এই বাঁধে বরাদ্দ ছিল ১৬লক্ষ ১০হাজার টাকা যা চলতি বছরে বরাদ্দের প্রায় ৫লাখ টাকা কম।

অপরদিকে উপজেলার বর্ধিত গুরমা বাঁধের কাজে নিয়েজিত ৩৬নং পি আই সি’র কাজ প্রায় শেষ পর্যায়। প্রকল্পের সদস্য সচিব আল আমিন বলেন, বাঁধ নির্মানের জন্য এক্সোভেটর-এর পরিবর্তে ঠেলাগাড়ি শ্রমিক দিয়ে নির্মাণ কাজ চলছে যা বরাদ্দের তুলনায় ব্যয়বহুল। তাই প্রকল্পের বরাদ্দ বৃদ্ধির জন্য পাউবো ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে লিখিত আবেদন দিয়েছেন তিনি।

এই ৩৬নং ও ৭৫নং প্রকল্পের বরাদ্দ বৃদ্ধি করার জন্য আকুল আবেদন জানিয়েছেন তাঁরা।

 110 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor