শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৪৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
নীলফামারী সদরের লক্ষীচাপ ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী গোলাম মোস্তফাকে দেখতে চায় এলাকাবাসী নীলফামারীতে ডিমলায় উপজেলায় সার ব্যবসায়ীকে ভ্রামমান আদালতে জরিমানা বদলগাছীতে তিন দফা দাবিতে প্রতিবুন্ধীদের মানববন্ধন কর্মসূচি পালিত। সুনিদির্ষ্ট সময়ের আগেই ৭৫নং প্রকল্পের কাজ শেষ গ্রাম আদালত সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সভা মোংলা কোস্ট গার্ড’র অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক ধারালো অস্ত্রসহ চোর আটক রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে ঝালকাঠির কাঠালিয়ায় উপজেলা পর্যায়ে গোদরোগ বিষয়ে সামাজিক উদ্বুদ্বকরণ সভা অনুষ্ঠিত হয়েছে ঝালকাঠিতে ব্রাকের সহযোগিতায় যক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে অশ্রুসিক্ত নয়নে বিদায় নিলেন কুষ্টিয়ার ডায়নামিক পুলিশ সুপার তাহিরপুরে আগুনে পুড়ে প্রতিবন্ধীর দোকান ছাইঁ সুনামগঞ্জের জামালগঞ্জে আবুল কাশেমের খুনীদের গ্রেপ্তার ও ফাসিঁর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কুষ্টিয়ায় রাসায়নিক গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড: ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা আহত কুষ্টিয়ায় চোখ থাকতেও অন্ধ বানিয়ে প্রতিবন্ধী ভাতা উত্তোলন করছে মোবারক ছাতক অনলাইন প্রেসক্লাবের দ্বি-বার্ষিক কমিটি গঠন গাঁজা গাছসহ চাষী আটক মায়ের হত্যাকারীদের বিচারের দাবিতে ছেলের সংবাদ সম্মেলন তাহিরপুরে সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের বিজয়রামপুর মধ্যপাড়া মাদ্রাসার ছাত্র ছাত্রীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ সাংবাদিক হত্যার বিচারের দাবিতে রাজারহাটে প্রতিবাদ সমাবেশ
২১শে ফেব্রুয়ারি উপলক্ষে কুষ্টিয়ার ‘বন্ধু’ সংগঠন ৩টি টিউবওয়েলের শুভ উদ্ধোধন করলেন

২১শে ফেব্রুয়ারি উপলক্ষে কুষ্টিয়ার ‘বন্ধু’ সংগঠন ৩টি টিউবওয়েলের শুভ উদ্ধোধন করলেন

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।

একুশ আমাদের অহংকার, একুশ আমাদের গর্ব। শহীদ ভাষা সৈনিকদের ঋণ, কোনো অবস্থাতেই শোধ হওয়ার না। তবুও ‘বন্ধু’ সংগঠন ভাষার মাসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সামান্য প্রয়াস নিয়েছে। কুষ্টিয়ার ‘বন্ধু’ সংগঠন অসহায়-নিরন্ন মানুষের পাশে দাঁড়ানোর ব্রত নিয়ে পথচলা শুরু করেন। সামাজিক দায়বদ্ধতার কথা বিবেচনায় নিয়ে সমাজ সেবামূলক কাজে সম্পৃক্ত হয়েছে। এরই অংশ হিসেবে কুষ্টিয়া শহরের তিনটি স্থানে সুপেয় পানির লক্ষ্যে নলকূপ স্থাপন করেছে।
পানির অপর নাম জীবন হলেও, সুপেয় পানির বড়ই অভাব! দুঃখজনক হলেও সত্যি- কোমল পানির সংকট সারা দেশে। এ উপলব্ধি থেকে কুষ্টিয়ার পৌর গোরস্থানের সামনে ১টি, কালিশংকরপুর সোনার বাংলা সড়কে ১টি ও ডাঃ সৈয়দ ফজলে রব সড়কে ১টি মোট ৩টি টিউবওয়েল স্থাপন করেছে বন্ধু সংগঠন। যা থেকে সুপেয় পানির চাহিদা মিটবে হাজারো মানুষের। গত ১২ ফেব্রুয়ারি তারিখ থেকে নলকূপ স্থাপনের কাজ শুরু হয়।
রবিবার সকালে ২১ ফেব্রুয়ারি ২০২১ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আনুষ্ঠানিক টিউবওয়েল তিনটির উদ্বোধন করেন। এ সময় ‘বন্ধু’ সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। যাদের নিরলস পরিশ্রমে আজ সুপেয় পানি প্রকল্প বাস্তব রুপ পেয়েছে তারা হলেন উপদেষ্টা মন্ডলীর সদস্য এডভোকেট শেখ আজিজ আহমেদ পলাশ, প্রভাষক ওবায়দুর রহমান আবুল, মিজানুর রহমান কলিন, মেহেদী হাসান, গনমাধ্যমকমী কে এম শাহীন রেজা, সৈয়দ মামুনুর রহমান মান্নু, শফিকুর রহমান টনা, শেখ আবু হায়দার লিপু, আশরাফুল ইসলাম টিটু, ও হালিম স্বপন। এছাড়াও এই এক ঝাক তরুণ সকালে ভাষা সৈনিকদের শ্রদ্ধা জানাতে প্রভাত ফেরিতে সামিল হন ‘বন্ধু’ সংগঠনের কুষ্টিয়া প্রতিনিধিরা। শহীদ বেদীতে ‘বন্ধু’ সংগঠনের পক্ষে ফুলের শ্রদ্ধা জানিয়ে ৩টি টিউবওয়েলের উদ্বোধন করেন।
মূলত: ‘বন্ধু’ সংগঠনের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা হলেন, ইতালী প্রবাসী শেখ সুলতান আহমেদ টুকু, স্কটল্যান্ড প্রবাসী নাঈম মির্জা, রাশিয়া প্রবাসী ডিকেন শওকত ও ঢাকায় বসবাসরত বাদল মোস্তাফিজ। উক্ত চার জনের প্রচেষ্টায় বন্ধু সংগঠনটি কুষ্টিয়াতে ব্যাপক সাড়া জাগিয়েছে।
এই ‘বন্ধু’ সংগঠনের কাজে একাত্মতা প্রকাশ করে যারা এরই মধ্যে এগিয়ে এসেছেন তারা হলেন, আসাদুজ্জামান বাবুল আমেরিকা, খন্দকার শোয়েব আলী আমেরিকা, নাঈম মির্জা স্কটল্যান্ড, মইনুল হক মইন অস্ট্রিয়া, শেখ সুলতান আহমেদ টুকু ইতালি, জয় নেহাল আমেরিকা, ডিকেন শওকত রাশিয়া, শেখ আজিজ আহমেদ পলাশ কুষ্টিয়া, মিজানূর রহমান অপু ঢাকা, হাফিজুর রহমান কুষ্টিয়া, মোঃ হোসাইন সেলিম স্কটল্যান্ড, হোসেন শাহীন কমল স্কটল্যান্ড, আরিফ খন্দকার কানাডা ও লায়লা নাজনীন রত্না, ঢাকা।
বন্ধু সংগঠন এর সঙ্গে সংশ্লিষ্ট সকলের সহায়তা ছাড়া আমাদের পথচলা সহজ হতো না। সুপেয় পানি প্রকল্প সফল করতে যারা এগিয়ে এসেছেন তাদের প্রতি ‘বন্ধু’ সংগঠন কৃতঞ্জ।
এ বিষয়ে ৪জন প্রতিষ্ঠাতা তারা তাদের অনুভূতি ব্যক্ত করে বলেন, বন্ধু মানে-এক অন্যরকম ভালোবাসা। বন্ধু মানে-জীবনের সবকিছু ভাগাভাগি করার নিরাপদ আশ্রয়। বন্ধু মানে-একে অন্যের প্রতি দায়িত্ববোধ। বন্ধু মানে- সীমাহীন এক সম্পর্ক। বন্ধু মানে-সবচেয়ে আপনজন। এই জগতে কেবল সে-ই সৌভাগ্যবান, যার একজন ভালো বন্ধু আছে আমরাও তাদের চেয়েও ভাগ্যবান। কারণ, আমরা শুধু ভালো বন্ধুই পাইনি, পেয়েছি-‘বন্ধু’র মতো একটি সংগঠন। তাই জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত ‘বন্ধু’র পাশে থাকতে চাই। এই নশ্বর পৃথিবীতে থাকি বা না থাকি ‘বন্ধু’ তার অভীষ্ট লক্ষে পৌঁছাবে-এটাই হৃদয়ের চাওয়া। ‘বন্ধু’র সাথে সম্পৃক্ত সবার জন্য নিরন্তর শুভকামনা।
গত ১০ই অক্টোবর ২০২০ তারিখে বন্ধু সংগঠনের যাত্রা শুরু করে কুষ্টিয়ার অসহায় নীপিড়িত গরীব দুখী মানুষের সেবায় কাজ করার অংগীকার নিয়ে কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় আজ সংগঠনটির পাশে অনেক শুভাকাংখী পেয়েছে, ইতিমধ্যে দুস্থদের মাঝে শীতবস্ত্র সেলাই মেশিন বিতরনও করেছে কুষ্টিয়ার বন্ধুদের মাধ্যমে। রবিবার সকালে ২১ ফেব্রুয়ারি ২০২১ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আনুষ্ঠানিকভাবে টিউবওয়েল তিনটির উদ্বোধন করেন বন্ধু সংগঠনের প্রতিনিধিরা।

 68 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor