সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৫:৩১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশালে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ফল উৎসব পালন করেছে লাভ ফর ফ্রেন্ডস জিমাউফা মহিলা ও শিশু আইনি সহায়তা কেন্দ্রের উপদেষ্টা হলেন উদ্ভাবক মিজান একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের সভা, ১৪৪ ধারা জারি সরকারী নির্দেশনা মানছে না যশোর মনিরামপুর কেশবপুর রোডের গনপরিবহন কতৃপক্ষ যে কারণে ৩ দিন সারাদেশে গ্যাসের সংকট থাকবে সারা দেশে গ্যাস সংকট থাকবে ৩ দিন আগামী ৩ দিনে আরও বাড়তে পারে বৃষ্টিপাত মানিকগঞ্জে চরাঞ্চলে কৃষি কাজে ব্যস্ত বেকার শ্রমিকরা কোপা শুরুর আগেই কলম্বিয়া দলে করোনার হানা ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে যা বললেন বাইডেন ৩৮ স্ত্রী, ৮৯ সন্তান! মারা গেলেন বিশ্বের বৃহত্তম পরিবারের কর্তা নকল গয়না নিয়ে মারামারি, কনেকে তালাক, জরিমানা দিয়ে রক্ষা বরপক্ষের! আজ ৫ জুন, বিশ্ব পরিবেশ দিবস। বরিশাল অনলাইন সাংবাদিক পরিষদের উদ্যোগে ইফতার মাহফিল সম্পন্ন বরিশাল শহরে অপরাধ করলে কাউকে বিন্দু পরিমাণ ছাড় দেওয়া হবেনা। ত্রাস রাসেল মোল্লা গ্রেফতারে এলাকায় স্বস্তি ফিরেছে কুষ্টিয়ায় চাঁদা না পাওয়ায় কাউন্সিলর কর্তৃক রিপনকে ছুরিকাঘাত, আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে প্রাণনাশের হুমকি, থানায় অভিযোগ উজিরপুর মনোনয়ন বাতিলের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ কুষ্টিয়া ইবি থানায় ওপেন হাউজডে অনুষ্ঠানে নবাগত পুলিশ সুপার খাইরুল আলম আগামীকাল পবিত্র শবে মেরাজ
৩৮ স্ত্রী, ৮৯ সন্তান! মারা গেলেন বিশ্বের বৃহত্তম পরিবারের কর্তা

৩৮ স্ত্রী, ৮৯ সন্তান! মারা গেলেন বিশ্বের বৃহত্তম পরিবারের কর্তা

অনলাইন ডেস্ক

বিশ্বের বৃহত্তম পরিবারের প্রধান জিয়ানা চানা মারা গেছেন। ভরাতের মিজোরামের রাজধানী আইজলের নিকটবর্তী বকতাওয়ং গ্রামের বাসিন্দা ৭৬ বছর বয়সী জিয়ানা চানার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বিভিন্ন মহলে। মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা তার মৃত্যুতে টুইট বার্তায় শোক জানিয়েছেন।

জোরামথাঙ্গা টুইট বার্তায় বলেন, মিজোরামের জিয়ানা চানা (৭৬) কে অশ্রু চোখে বিদায় জানিয়েছেন, তিনি ৩৮ জন স্ত্রী ও ৮৯ শিশুকে নিয়ে বিশ্বের বৃহত্তম পরিবারের প্রধান হিসাবে রেকর্ড গড়েন। মিজোরাম ও বকতাওয়ং তালাঙ্গনুমে তার পরিবারের কারণে এই রাজ্যে একটি বড় পর্যটকদের আকর্ষণে পরিণত হয়েছিল।

কীভাবে থাকতেন তিনি?
মিজোরামের বকতাওয়ং গ্রামের বাসিন্দা জিয়ানা চানা ছোট্ট-ছোট্ট ১০০টি ঘরে ৩৮ জন স্ত্রী, ৮৯ জন শিশু, ১৪ পুত্রবধূ এবং ৩৩ নাতি-নাতনিদের সাথে থাকতেন, তার পরিবারের কারণে এই রাজ্যে একটি বড় পর্যটকদের আকর্ষণে পরিণত হয়েছিল। জিওনার পরিবারের মহিলারাও কৃষিকাজ করেন। জিওনা ছানা পেশায় ছুতার ছিলেন।

একদিনের জন্য কতটা খবার লাগতো?

জিয়ানা চানার পরিবারের ব্যয়ও যে কোনও সাধারণ পরিবারের চেয়ে বেশি। একটি সাধারণ পরিবারে যতটা রেশন ২-৩ মাস ধরে লাগে, এই পরিবারের প্রতিদিন ততটা রেশন প্রয়োজন। দিনে ৪৫ কেজি চাল, ৩০-৪০টি মুরগি, ২৫ কেজি ডাল, কয়েক ডজন ডিম, ৬০ কেজি শাকসবজি প্রয়োজন হতো। পরিবারে প্রতিদিন প্রায় ২০ কেজি ফলও প্রয়োজন হত।

Google News

 188 total views,  3 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor