সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ০২:৪৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ধামরাইয়ে উপজেলা চেয়ারম্যান এর উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ সামাজিক দূরত্ব না মেনে খোশগল্পঃ বরিশাল জেলা প্রশাসন কর্তৃক ৫০০০টাকা জরিমানা। বিসিসির ত্রান তহবিল গঠন: মেয়র দিলেন সম্মানির সাড়ে ৩৫ লাখ টাকা। বরিশাল নগরীতে বেড়েছে জনসমাগম, খুলেছে অনেক দোকান গাদ্দাফিকে ক্ষমতা থেকে উৎখাতকারী সেই জিবরিলের মৃত্যু হলো করোনায় দেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৯ ঢাকার ধামরাই থানা পুলিশের অভিযান ঢাকা আরিচা মহা সড়কে! করোনার লক্ষণ নিয়ে দুদক পরিচালক জালাল সাইফুরের মৃত্যু ধামরাইয়ে মসজিদে মসজিদে বেস্ট ডান ফোরামের জীবাণুনাশক স্প্রে সামাজিক দূরত্ব বজায় না রাখা ছয় ব্যক্তি ও প্রতিষ্ঠানে জরিমানা কারোনা আতঙ্কে এলাে না কেউ, মরদেহ কাঁধে নিয়ে শ্মশানে চার মেয়ে লকডাউনেও কাশ্মীরে অভিযান, পাল্টা হামলায় ৩ ভারতীয় সেনা নিহত পিপিই সংকট: পলিথিন পরেই চিকিৎসা দিচ্ছেন ব্রিটিশ ডাক্তাররা লকডাউনের ভিতরেও কাশ্মীরে ভারতীয় সেনাদের গুলিতে নিহত ৯ রহিমা-ফাতেমা ফাউন্ডেশনের উদ্যোগে ইমপেক্স মটরর্সের সৌজন্যে কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরন। করোনা সংকটে রব এর জাতীয় ঐক্যের ডাক। রাঙ্গাবালীতে ঘরে ঘরে ত্রাণসামগ্রী নিয়ে গেলেন এমপি মহিব ধামরাইয়ে দুর্নীতি প্রতিরোধ কমিটির খাবার সামগ্রী বিতরণ অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্র ও বেকার প্রতিবন্ধীদের খাদ্য সামগ্রী বিতরণ। করোনা প্রতিরোধে স্বেচ্ছাসেবী সংগঠন বর্ণপরিচয় এর সচেতনতা।
চিকিৎসক সংকটে চরফ্যাশন হাসপাতাল কাঙ্খিত সেবা পাচ্ছেনা ৬ লাখ মানুষ

চিকিৎসক সংকটে চরফ্যাশন হাসপাতাল কাঙ্খিত সেবা পাচ্ছেনা ৬ লাখ মানুষ

এম,লোকমান হোসেন, চরফ্যাশন প্রতিনিধি।।ভোলার চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও জনবল সংকটে ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা।যার ফলে কাঙ্খিত সেবা পাচ্ছেনা রোগীরা।নানা সমস্যায় জর্জরিত এ স্বাস্থ্য কমপ্লেক্সটির থিয়েটারে নেই উন্নত চিকিৎসা সরঞ্জাম ও যন্ত্রপাতি। রোগীদের ওয়ার্ডে পানি এবং বিদ্যুতের সমস্যা, ময়লা আবর্জনা ও দুর্গন্ধ যুক্ত বাথরুমসহ নানান সংটাপন্ন অবস্থা। আল্ট্রাগ্রাম ,এক্স-রে ও ইসিজি মেশিনটিও বিকল হয়ে পরে আছে দীর্ঘদিন যাবত। প্যাথলজি বিভাগে

একজন টেকনোলজিষ্ট দিয়ে চলছে পরিক্ষা নীরিক্ষার কাজ। অপরিচ্ছন্ন পরিবেশ ও হাসপাতালের অব্যবস্থাপনায় কাঙ্খিত সেবা না পাওয়ায় সেবার মান নিয়েও প্রশ্ন উঠেছে জনমনে।
 ১৯৬২ সালে এ স্বাস্থ্য কমপ্লেক্সটি নির্মিত হওয়ার পর থেকে পৌরসভাসহ এ উপজেলার ২১টি ইউনিয়ন ও বিচ্ছিন্ন দ্বীপ এবং মনপুরা উপজেলার (একাংশ) প্রায় ৬ লাখ মানুষের চিকিৎসা সেবার নির্ভরতার প্রতিক।
বর্তমানে এ হাসপাতালে প্রতিদিন প্রায় ৫০০ রোগী আসে চিকিৎসা সেবা নিতে। অথচ ধারন ক্ষমতার চেয়ে ১০গুও বেশি রোগী হওয়ায় চিকিৎসা সেবা বঞ্চিত হচ্ছে হাজার হাজার   মানুষ। চিকিৎসকের জন্য ৪০টি পদ থাকলেও কর্মরত রয়েছেন মাত্র ৫জন চিকিৎসক।রোগীদের চিকিৎসার কথা বিবেচনা করে ২০১৮ সালে এ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব ৫০ সয্যা থেকে ১০০ সয্যায় উন্নিত করে নতুন করে ভবন নির্মানের কার্যক্রম করেন, যা এখন নির্মাণাধীন অবস্থায় আছে।

জনবল ও চিকিৎসা সরঞ্জামাদির অভাবে চকিৎসা সেবা ব্যাহত হলেও যুগযুগ ধওে পর্যপ্ত জনবল নিয়োগ ও চিকিৎসা সরঞ্জাম দেয়নি জেলা বা উপজেলা স্বাস্থ্য অধিদপ্তর। বর্তমান সরকারের আমলে এ হাসপাতালটি ১০০ শয্যায় উন্নিত হলেও জনবল ও উন্নত চিকিৎসা সরঞ্জামের অভাবে স্বাস্থ্য কমপ্লেক্সটির সেবা মুখ থুবরে পড়েছে।

এ অবস্থায়  স্হানীয়  সাংসদ নির্দেশক্রমে হাসপাতালের সমস্যা উল্লেখ করে স্বাস্থ্য মন্ত্রণালয় আবেদন করতে বলা হয়েছে। এ বিষয়ে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সিরাজুল ইসলাম সাংবাদিককে  বলেন, হাসপাতালে গড়ে প্রায় ২শ রোগী ভর্তি থাকে প্রতি ১০জন রোগীর জন্য ১জন নার্স থাকার কথা কিন্তু দেখা গেছে ২০০ রোগীর জন্য সিপটে আছে মাত্র ৩-৪জন নার্স।

আমাদের চিকিৎসকসহ অন্যান্য পদের কর্মকর্তা ও কর্মচারি ও চিকিৎসার জন্য বিভিন্ন যন্ত্রপাতির সংকট রয়েছে।

 যার ফলে চিকিৎসা সেবায় একটু চাপ রয়েছে। এ বিষয়ে আমরা কর্তৃপক্ষ বরাবর একটি আবেদন করেছি।
এম, লোকমান হোসেন
চরফ্যাশন প্রতিনিধি

20 total views, 2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




🏡 আমাদের পরিবারঃ

  • প্রকাশক ও সম্পাদকঃ মোঃআরিফুল ইসলাম
  • মোবাইলঃ ০১৭৭৭৮৮৮৮৯৭, ০১৯৫০৯০৬০৬০
  • ঠিকানাঃ
  • ১০ প্যারারা রোড (সাফারিয়া ডায়াগনস্টিক সেন্টারের ৬ তলা), বরিশাল
  • ইমেইলঃ doinikjonotarkhobor@gmail.com

 

➤সতর্কীকরণ: এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© All rights reserved © 2018 doinikjonotarkhobor
Design By Rana