রবিবার, ১৬ অগাস্ট ২০২০, ০১:৩২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
যশোর জেলা পুলিশের যথাযথ মর্যাদায় শোক দিবস পালিত যশোর মনিরামপুরে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালিত ঢাকা-আরিচা মহাসড়ক ধামরাইয়ে সড়ক দূর্ঘটনায় আহত নীলফামারীতে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত উজিরপুরে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালিত। গোলখালী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় সামাজিক দূরত্ব বজায় রেখে শোক দিবস পালন। গলাচিপা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ কুষ্টিয়া শহর ১৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবসে আলোচনা সভা ও দোয়া মাহাফিল। কুষ্টিয়া প্রেস ক্লাব কেপিসির উদ্যোগে জাতীয় শোক দিবসে আলোচনা সভা ও খাদ্য বিতরণ কুষ্টিয়া আলামপুর বালিয়াপাড়া স্কুল এন্ড কলেজের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত কুষ্টিয়া জেলা পুলিশের আজ ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উদযাপন। কুষ্টিয়া প্রেস ক্লাব কেপিসি’র উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত মানামী লঞ্চ মালিক সালামের পরকীয়া ফাঁস, থানায় অভিযোগ মুন্সীগঞ্জে বেড়াতে এসে পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু রাজধানীতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা, স্বামী পলাতক কুষ্টিয়ায় ট্রাকচাপায় মোটর সাইকেল আরোহী নিহত রাজারহাটে সরক দূরঘটনায় নিহত ১ ঝালকাঠিতে ধ্রুবতারা জেলা শাখার উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত বন পরিবেশ মন্ত্রীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেন উদ্ভাবক মিজান করোনাকালেও হাসপাতালে খুঁজে পাওয়া যায় না ডাক্তারকে
পোষা প্রাণী, থেকে করোনা ছড়ায় না: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

পোষা প্রাণী, থেকে করোনা ছড়ায় না: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

করোনাভাইরাসে সংক্রমিত মানুষ থেকে অন্য পোষা প্রাণীতে (কুকুর, বিড়াল, বাঘ) করোনা ছড়ানোর প্রমাণ পাওয়া গেছে। সংক্রমিত হওয়ার পর এসব প্রাণী অন্য প্রাণী কিংবা সমজাতীয় পশুতে সংক্রমণ ছড়িয়ে দিতে পারে। তবে পোষা প্রাণী থেকে মানুষে করোনা ছড়ানোর এখনো কোনো প্রমাণ পাওয়া যায়নি বলে নিজস্ব ওয়েবসাইটে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সাধারণত করোনা আক্রান্ত ব্যক্তির থেকে হাঁচি, কাশির মাধ্যমে অন্য ব্যক্তির শরীরে করোনা ছড়ায়।

তবে করোনায় সংক্রমিত ব্যক্তি ও করোনা সংক্রমণ হওয়ার আশঙ্কা আছেন এমন ব্যক্তিদের পোষা প্রাণীর সংস্পর্শ এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে সংস্থাটি।

কুকুর কিংবা বিড়ালের মতো প্রাণী মানুষ থেকে করোনা সংক্রমিত হলেও তারা অন্য মানুষের মধ্যে সেই সংক্রমণ পাল্টা ছড়িয়ে দেয় না। তবে বেঁজিজাতীয় প্রাণীতে থেকে মানবদেহে করোনা ছড়ানোর প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
করোনার এই সময় পোষা প্রাণীকে চুম্বন, আদর কিংবা নিজের খাওয়া খাবার পোষা প্রাণীতে দিতেও নিরুৎসাহিত করা হয়েছে। পাশাপাশি পোষা প্রাণীকে খাবার দেওয়ার পর, দেখাশুনা করার পর ভালো করে হাত ধোয়ারও পরামর্শ দেওয়া হয়েছে।

 55 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor