রবিবার, ১৬ অগাস্ট ২০২০, ০১:৪৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
গোলখালী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় সামাজিক দূরত্ব বজায় রেখে শোক দিবস পালন। ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত ছাত্রলীগের ইউনিয়ন প্রত্যাশী রাজারহাটে জাতির জনকের ৪৫তম জাতীয় শোক দিবস পালিত মোঃ মোশারফ হোসেন যশোর জেলা পুলিশের যথাযথ মর্যাদায় শোক দিবস পালিত যশোর মনিরামপুরে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালিত ঢাকা-আরিচা মহাসড়ক ধামরাইয়ে সড়ক দূর্ঘটনায় আহত নীলফামারীতে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত উজিরপুরে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালিত। গোলখালী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় সামাজিক দূরত্ব বজায় রেখে শোক দিবস পালন। গলাচিপা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ কুষ্টিয়া শহর ১৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবসে আলোচনা সভা ও দোয়া মাহাফিল। কুষ্টিয়া প্রেস ক্লাব কেপিসির উদ্যোগে জাতীয় শোক দিবসে আলোচনা সভা ও খাদ্য বিতরণ কুষ্টিয়া আলামপুর বালিয়াপাড়া স্কুল এন্ড কলেজের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত কুষ্টিয়া জেলা পুলিশের আজ ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উদযাপন। কুষ্টিয়া প্রেস ক্লাব কেপিসি’র উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত মানামী লঞ্চ মালিক সালামের পরকীয়া ফাঁস, থানায় অভিযোগ মুন্সীগঞ্জে বেড়াতে এসে পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু রাজধানীতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা, স্বামী পলাতক কুষ্টিয়ায় ট্রাকচাপায় মোটর সাইকেল আরোহী নিহত রাজারহাটে সরক দূরঘটনায় নিহত ১
শিশু হয়রানিমূলক ওয়েবসাইট প্রসঙ্গে, যুক্তরাষ্ট্রের প্রস্তাব প্রত্যাখান দক্ষিণ কোরিয়ার

শিশু হয়রানিমূলক ওয়েবসাইট প্রসঙ্গে, যুক্তরাষ্ট্রের প্রস্তাব প্রত্যাখান দক্ষিণ কোরিয়ার

দক্ষিণ কোরিয়ার একটি আদালত যুক্তরাষ্ট্রের প্রত্যার্পণ সংক্রান্ত একটি অনুরোধ প্রত্যাখান করেছে। যুক্তরাষ্ট্র শিশুদের যৌন হয়রানিমূলক ভিডিও সম্বলিত বিশ্বের সবচেয়ে বৃহৎ ওয়েবসাইটের নেপথ্যে থাকা এক ব্যক্তিকে তাদের দেশে ফিরিয়ে দেওয়ার অনুরোধ করেছিল। সেই ব্যক্তির নাম সন জং-উয়ো। তিনি ওয়েলকাম টু ভিডিও নামের একটি ওয়েবসাইট পরিচালনা করতেন।

ওই ওয়েবসাইটে শিশুদের অশালীন ছবি-ভিডিও আপলোড ও সরবরাহ করা হতো। ২০১৮ সালের মার্চে সন জং-উয়োকে গ্রেফতার করা হয়। ওই সময় তার কম্পিউটার থেকে ৮ টেরাবাইট ভিডিও উদ্ধার করা হয়, যা ছিল মূল শিশুদের যৌন হয়রানি সংক্রান্ত। যার মধ্যে একটি ৬ মাসের শিশুর যৌন হয়রানির ঘটনাও ছিল। ওই ওয়েবসাইটের সঙ্গে যুক্ত থাকা বিভিন্ন দেশে ৩০০ এর বেশি মানুষকে ট্র্যাক করেছে কর্তৃপক্ষ।

সন জং-উয়ো তার কৃত অপরাধের জন্য ১৮ মাস জেল খেটেছেন। সমাজকর্মীরা আরও বেশি শাস্তি নিশ্চিতের জন্য সন জং-উয়োকে যুক্তরাষ্ট্রে পাঠাতে আদালতের প্রতি আহ্বান জানিয়েছিলেন। তবে সোমবার আদালত বিষয়টি খারিজ করে দিয়েছেন। শিশু হয়রানিমূলক তদন্ত সুষ্ঠুভাবে চালিয়ে নিতে সন জং-উয়োর দক্ষিণ কোরিয়ায় থাকা উচিত বলে মত দিয়েছেন আদালত।

 49 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor