শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৬:৩৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
অনিয়ম বন্ধ হলে কমে যাবে ক্ষুধার্ত সাংবাদিকের সংখ্যা। লিটন মোল্লাকে খুঁজে পাচ্ছে না পুলিশ বরিশালে নতুন করে ৪৫ জনের করোনা শনাক্ত, একজনের মৃত্যু বরিশাল র‌্যাবের অভিযানে গাঁজাসহ ২ মাদক বিক্রেতা গ্রেপ্তার বরিশালে সাপের কামড়ে দুজনের মৃত্যু সাতদিনের রিমান্ডে ওসি প্রদীপসহ ৩ আসামি জামিন নাকচ, ওসি প্রদীপসহ সাত পুলিশ কারাগারে বন্যার পানিতে ১৩৪ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় ১৬ ঝালকাঠিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, মুহূর্তেই পুড়ে ছাই ১৫ ব্যবসা প্রতিষ্ঠান বরিশালে অবৈধ আবাসিক হোটেলের হর্তাকর্তা ডিবির জালে আটক। বরিশালে বন্যায় ভেসে যাওয়া রাস্তায় বাঁধ নির্মাণের নির্দেশ পানি সম্পদ প্রতিমন্ত্রীর। উজিরপুরে এ্যাসিলান্ডের হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেলো কিশোরী। উজিরপুরে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী পালিত। ঝালকাঠিতে সদ্য হয়রানির শিকার নারী মুচি সবিতার ভাগ্য উন্নয়ন শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকীতে রাজারহাট প্রশাসনের বৃক্ষরোপন কর্মসূচী কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসিকে এসি উপহার দিলেন দৌলতপুর উপজেলার ভাইস চেয়ারম্যান যশোর সতীঘাটায় সরকারি জমিতে অবৈধভাবে ঘর নির্মাণ লেবানন বিস্ফোরণ : ব্রাহ্মণবাড়িয়ার আরেক তরুণের মৃত্যু মোটরসাইকেলের পেছনে বাসের ধাক্কা, স্বামী-স্ত্রী নিহত চাঁদপুরে মাদকবিরোধী অভিযানে ২ জনের কারাদণ্ড
জনপ্রিয় শিল্পী, এখন ফুটপাতের দোকানি

জনপ্রিয় শিল্পী, এখন ফুটপাতের দোকানি

অনলাইন ডেস্ক
প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত গোটা বিশ্ব। এই ভাইরাসের বিশ্বব্যাপী চলছে অর্থনৈতিক মন্দা। বিশ্বজুড়ে বন্ধ হয়ে গেছে বহু কর্মক্ষেত্র। ফলে কাজ হারিয়ে বেকার হয়ে পড়েছেন অনেকেই। শোবিজ অঙ্গনেও এর প্রভাব পড়েছে। কাজ না থাকায় কেউ কেউ বিকল্প পেশা বেছে নিচ্ছেন।

করোনার এই পরিস্থিতিতে কাজ না থাকায় ফুটপাতে দোকান দিয়েছেন কলকাতার জনপ্রিয় গায়িকা নিলিশা বসাক। হাতিবাগান হরি ঘোষ স্ট্রিটে ট্রাম লাইনের পাশের ফুটপাতে প্রতিদিন দুধ, পাউরুটি, বিস্কুটসহ বিভিন্ন জিনিসের পসরা সাজিয়ে বসেন তিনি।

অথচ করোনা মহামারীর আগেও নিলিশার জীবনের চিত্র ছিল সম্পূর্ণ ভিন্ন। স্নাতকোত্তর শেষ করে সংগীতকেই পেশা হিসেবে বেছে নেন ২৪ বছর এই গায়িকা। কলকাতা শহরের বিভিন্ন অনুষ্ঠানে নিয়মিত ডাক পেতেন। কনসার্টে গান গেয়ে দর্শক মাতাতেন। কলকাতাসহ বিভিন্ন জেলায় জলসা, মেলা, পুজার অনুষ্ঠান, সেমিনারে গান গাইতেন নিলিশা। বেশ পরিচিতিও লাভ করেছিলেন অল্প সময়ে।
কিন্তু করোনা মহামারীর কারণে এখন কনসার্ট, সেমিনারসহ সব ধরনের আয়োজনই প্রায় বন্ধ। তাই নিলিশারও কাজ নেই। সংসার চালাতে নিজের সঞ্চিত টাকা দিয়ে ফুটপাতে দোকান দিয়েছেন। প্রতিদিন সকালে শুরু করেন তার নতুন সংগ্রাম। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এটি চালিয়ে যাবে বলে জানিয়েছেন তিনি। সূত্র: সংবাদ প্রতিদিন

 53 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor