শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৬:১২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
অনিয়ম বন্ধ হলে কমে যাবে ক্ষুধার্ত সাংবাদিকের সংখ্যা। লিটন মোল্লাকে খুঁজে পাচ্ছে না পুলিশ বরিশালে নতুন করে ৪৫ জনের করোনা শনাক্ত, একজনের মৃত্যু বরিশাল র‌্যাবের অভিযানে গাঁজাসহ ২ মাদক বিক্রেতা গ্রেপ্তার বরিশালে সাপের কামড়ে দুজনের মৃত্যু সাতদিনের রিমান্ডে ওসি প্রদীপসহ ৩ আসামি জামিন নাকচ, ওসি প্রদীপসহ সাত পুলিশ কারাগারে বন্যার পানিতে ১৩৪ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় ১৬ ঝালকাঠিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, মুহূর্তেই পুড়ে ছাই ১৫ ব্যবসা প্রতিষ্ঠান বরিশালে অবৈধ আবাসিক হোটেলের হর্তাকর্তা ডিবির জালে আটক। বরিশালে বন্যায় ভেসে যাওয়া রাস্তায় বাঁধ নির্মাণের নির্দেশ পানি সম্পদ প্রতিমন্ত্রীর। উজিরপুরে এ্যাসিলান্ডের হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেলো কিশোরী। উজিরপুরে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী পালিত। ঝালকাঠিতে সদ্য হয়রানির শিকার নারী মুচি সবিতার ভাগ্য উন্নয়ন শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকীতে রাজারহাট প্রশাসনের বৃক্ষরোপন কর্মসূচী কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসিকে এসি উপহার দিলেন দৌলতপুর উপজেলার ভাইস চেয়ারম্যান যশোর সতীঘাটায় সরকারি জমিতে অবৈধভাবে ঘর নির্মাণ লেবানন বিস্ফোরণ : ব্রাহ্মণবাড়িয়ার আরেক তরুণের মৃত্যু মোটরসাইকেলের পেছনে বাসের ধাক্কা, স্বামী-স্ত্রী নিহত চাঁদপুরে মাদকবিরোধী অভিযানে ২ জনের কারাদণ্ড
বিনামূল্যে ব্যবহার করা যাবে না, সোশ্যাল মিডিয়া

বিনামূল্যে ব্যবহার করা যাবে না, সোশ্যাল মিডিয়া

এখন থেকে আর ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যম বিনামূল্যে ব্যবহার করা যাবে না। ‘বিনামূল্যের অথবা আংশিক মূল্যের’ ডেটা প্যাকেজ বন্ধে মোবাইল ফোন অপারেটর ও ইন্টারনেট সেবাদানকারী কোম্পানিগুলোর নিষেধাজ্ঞা দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। বিটিআরসির এই নির্দেশনা পাওয়ার পর অপারেটররা তার বাস্তবায়ন শুরু করেছে।

গত ১৪ জুলাই অপারেটরদের পাঠানো বিটিআরসির চিঠিতে বলা হয়, টেলিযোগাযোগ সেবাদাতা অপারেটরগুলো তাদের গ্রাহকদের আকৃষ্ট করতে সামাজিক যোগাযোগ মাধ্যম সম্পর্কিত সেবা আংশিক ফ্রি বা কোনো কোনো ক্ষেত্রে সম্পূর্ণ ফ্রি বা বিনামূল্যে দিয়ে বাজারে অসুস্থ প্রতিযোগিতা সৃষ্টি করছে। এসব ফ্রি সেবা গ্রহণ করে কিছু অসাধু ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা রকমের অপ্রয়োজনীয় অপরাধমূলক কার্যকলাপ পরিচালনা করে আসছে।

এতে বলা হয়, অপারেটরদের সকল গ্রাহকদের সামাজিক যোগাযোগ মাধ্যম সম্পর্কিত সেবা ফ্রি বা বিনামূল্য দেওয়া থেকে বিরত থাকার জন্য এ নির্দেশনা দেওয়া হল।

দেশের চারটি মোবাইল অপারেটর বিভিন্ন ইন্টারনেট প্যাকেজে এ ধরনের সেবা দিয়ে থাকে। সব মিলিয়ে সাত থেকে আটটির বেশি এ ধরনের সেবা নেই। ফেইসবুক, ইমো, হোয়াটসঅ্যাপ, ভাইবারের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমে কম দামে এসব ইন্টারনেট প্যাকেজ সেবা ছিল।

বিটিআরসির হিসাবে গত মে মাস নাগাদ দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১০ কোটি ২১ লাখ ১৩ হাজার, এর মধ্যে ৯ কোটি ৪০ লাখের বেশি গ্রাহক মোবাইল ইন্টারনেট ব্যবহার করে থাকেন।

 45 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor