রবিবার, ১৬ অগাস্ট ২০২০, ০১:০৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
উজিরপুরে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালিত। গোলখালী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় সামাজিক দূরত্ব বজায় রেখে শোক দিবস পালন। গলাচিপা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ কুষ্টিয়া শহর ১৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবসে আলোচনা সভা ও দোয়া মাহাফিল। কুষ্টিয়া প্রেস ক্লাব কেপিসির উদ্যোগে জাতীয় শোক দিবসে আলোচনা সভা ও খাদ্য বিতরণ কুষ্টিয়া আলামপুর বালিয়াপাড়া স্কুল এন্ড কলেজের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত কুষ্টিয়া জেলা পুলিশের আজ ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উদযাপন। কুষ্টিয়া প্রেস ক্লাব কেপিসি’র উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত মানামী লঞ্চ মালিক সালামের পরকীয়া ফাঁস, থানায় অভিযোগ মুন্সীগঞ্জে বেড়াতে এসে পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু রাজধানীতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা, স্বামী পলাতক কুষ্টিয়ায় ট্রাকচাপায় মোটর সাইকেল আরোহী নিহত রাজারহাটে সরক দূরঘটনায় নিহত ১ ঝালকাঠিতে ধ্রুবতারা জেলা শাখার উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত বন পরিবেশ মন্ত্রীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেন উদ্ভাবক মিজান করোনাকালেও হাসপাতালে খুঁজে পাওয়া যায় না ডাক্তারকে শোকের মাস আগষ্ট আর সেই শোকের মাসে সব শোক কে স্বরন করে শোক প্রকাশ করেন জুবেল আহমদ এক বছর ঘুরে আবার এসেছে বাঙালি জাতির ইতিহাসে রক্তের কালিতে লেখা শোকাবহ আগস্ট প্রভাশক নূর হোসেন। উজিরপুরে পূর্ব শত্রুতার জেরে রোপনকৃত গাছ কেটে নদীতে ফেলে দেয় দুর্বৃত্তরা। কাঠালিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ফলক উন্মোচন
বরিশালে ১০৩ টাকায় পুলিশে চাকরি পেল হালিমা আক্তার

বরিশালে ১০৩ টাকায় পুলিশে চাকরি পেল হালিমা আক্তার

জনতার ডেস্ক:
বরিশালে ১০৩ টাকায় পুলিশে চাকরি পেল হালিমা আক্তার।জানা যায় কোন প্রকার আর্থিক লেনদেন ছাড়াই চাকরি হয় হালিমার।সে নগরীর ৫ নং ওয়ার্ড পলাশপুর (৬ নং) গুচ্ছগ্রামের বাসিন্দা। তার বাবা মোঃ আব্দুল খালেক জানান,আমার মেয়ের সপ্ন ছিল পুলিশ হওয়া।আমি আমার মেয়েকে কোন প্রকার ঘুষ ছাড়াই চাকরিতে যোগদান দিতে পারছি।এতে আমি কৃতজ্ঞতা জানাই পুলিশ সুপার সহ সকল কর্মকর্তাদের। এছাড়া জানা জায়,বরিশালে পুলিশ কনস্টেবল নিয়োগ পরিক্ষায় নৈতিকতার বিরল উদাহরণ তৈরি করলেন পুলিশের শীর্ষ কর্মকর্তারা।মাএ ১০০ টাকা ব্যাংক ড্রাফট করে ১৩ জন তরুনী ও ৩১ জন তরুন নিয়োগ পরিক্ষায় অংশ নিয়ে উওীর্ন হয়েছেন।রোববার রাতে পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম তাদের নিয়োগ চুড়ান্ত করে।তাছাড়া জানা জায়,এই নিয়োগ পরিক্ষায় অংশগগ্রহন করে ১ হাজার ৮৫০ জন প্রাথী।প্রাথমিক বাছাইয়ের পর শারিরীক কসরত এবং ডাক্তারি পরীক্ষায় উওীর্ন হয়ে লিখিত পরিক্ষায় অংশগগ্রহন করার জন্য মনোনীত হন ৬০৯ জন।২ জুন লিখিত পরিক্ষায় অংশ নেওয়ার পর ৪ জুন প্রকাশিত ফলাফলে উওীর্ন হন ১২৩ জন।পরে ৬ জুন মৌখিক পরিক্ষায়, অংশ নিয়ে চুড়ান্তভাবে নির্বাচিত হন ৪৪ জন।এবারের নিয়োগ পরিক্ষায় কোন অনিয়ম ও দুনির্তি এর তথ্য মেলেনি।এ ছাড়া পুলিশ সুপার সাইফুল ইসলাম জানান,তাদের কাছে রিপোর্ট আসছে ১২৩ জনই যোগ্য তদ্রপ তারা পুলিশ হেড কোয়ার্টাস এর কঠোর অনুশাসন মেনে সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করে ৪৪ জনকে নির্বাচিত করে।তার মধো সুযোগ পেয়েছে বরিশাল নগরীর মেয়ে হালিমা আক্তার।তার পরিবারে দুই ভাই এবং তিন বোনের মধো সে ছোট।এ ব্যাপারে হালিমার কাছে আলাপকালে সে জানায়, আমার এবং আমার পরিবারের ছোটবেলা থেকে ইচ্ছা ছিল পুলিশ হওয়ার।আল্লাহ আমাকে সেটা পুরন করিয়েছে।এছাড়া আমি ধন্যবাদ জানাই বরিশাল পুলিশ সুপার সহ সবাই কে যারা কোন অনিয়ম ছাড়াই আমাকে উওীর্ন করেছেন। এ ব্যাপারে তার মেজ ভাই মোঃ রুবেল জানান,তার বোনের ১০৩ টাকায় চাকরি এটা তার কাছে অবাক হওয়ার বিষয়।সে জানায় আমার বোন যেনো,সব সময় দেশের মানুষের কল্যানে কাজ করতে পারে।
এছাড়া বরিশাল সহ সকল জেলায় কোন আর্থিক লেনদেন ছাড়াই চাকরি হয়েছের অনেকের।এতে সচেতন নাগরিকরা পুলিশের প্রতি কৃতজ্ঞবোধ প্রকাশ করেছেন।

 159 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor