মঙ্গলবার, ০২ Jun ২০২০, ০৬:১৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
চুয়াডাঙ্গা পুলিশ সুপারের কার্যালয় প্রবেশ পথের সম্মুখে স্বয়ংক্রিয় জীবাণুমুক্ত কক্ষ স্থাপন চুয়াডাঙ্গার জীবননগরে নদী ভ্রমন কাল হলো স্কুল ছাত্রীর, লাশ উদ্ধার দীর্ঘ দুই মাসের বেশি সময় পর চুয়াডাঙ্গার সড়কে গণপরিবহন চালু চুয়াডাঙ্গায় সকল এস এস সি ও সমমান পরীক্ষায় উত্তীর্ন সকল শিক্ষার্থীকে শুভেচ্ছা ও অভিনন্দন! জানিয়েছেন : এমপি টগর দর্শনা থানার (আনোয়ারপুর) কেরু,র প্রাইমারি স্কুল পাড়ায়৷ ময়লা আবর্জনা ফেলা কে কেন্দ্র করে প্রবাসীর স্ত্রীর উপর হামলা। বিদ্যুৎ লাইনের কাছাকাছি ঘুড়ি না উড়ানোর অনুরোধ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আরব সাগরে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস, বুধবার আছড়ে পড়ার আশঙ্কা বিএনপির কেন্দ্রীয় কমিটি ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ এর পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ সৌভাগ্যবশত ক্রিকেট খেলার সুযোগ পান সৌরভ গাঙ্গুলী! মহাশূন্য যাত্রায় বেসরকারি মহাকাশযানে নাসার নভোচারীরা কাউখালীতে ডোবা থেকে পান চাষীর লাশ উদ্ধার দাখিল পরীক্ষায় গৌরবময় ফলাফল অর্জন করেছে চরমোনাই একাদশে ভর্তি কার্যক্রম পিছিয়ে যাচ্ছে, নীলফামারীতে জলঢাকা কৃষি কলেজের অধ্যক্ষ অবরুদ্ধ অবৈধভাবে নিয়োগ বানিজ্যের অভিযোগ। ঢাকার ধামরাইয়ে করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু নীলফামারী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে অর্থ সহায়তা ও ত্রাণ বিতরণ চুয়াডাঙ্গায় কর্মহীন মানুষের ত্রাণসামগ্রী নিয়ে দ্বারে দ্বারে ছুটছে তারা দেবী ফাউন্ডেশন কর্পোরেট ট্যাক্সে ছাড় , বাজেট ২০২০-২০২১
অফিসে করোনা ঠেকাতে যা করবেন

অফিসে করোনা ঠেকাতে যা করবেন

অফিস ও বিভিন্ন কাজের জন্য প্রতিদিন আপনাকে ঘর থেকে বের হতে হয়। সব জায়গাতেই অনেক লোকের সমাগম হয়। তাই করোন থেকে বাঁচতে হলে অবশ্যই সতর্ক হতে হবে। কর্মক্ষেত্র এই ভাইরাসে ছড়িয়ে পড়ার জন্য অন্যতম ঝুঁকিপূর্ণ স্থান। স্বাস্থ্যবিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে জানানো হলো– কর্মক্ষেত্রে করোনাভাইরাসের ছড়িয়ে পড়া ঠেকাতে গুরুত্বপূর্ণ বিষয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ‘সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)’ সব কর্মক্ষেত্রে করোনাভাইরাসের আক্রমণ থেকে মুক্ত থাকার জন্য প্রয়োজনীয় পরামর্শ দিয়েছে। সংস্থাগুলোর মতে, মানুষের কাশি, নিঃশ্বাসের সঙ্গে নির্গত বাতাসের সঙ্গে এই ভাইরাস বেরিয়ে এসে বাতাসে মেশে। এ সময় এই ভাইরাস বিভিন্ন সমতলে গিয়ে পড়ে। যেমন- চেয়ার-টেবিল, কম্পিউটার, ল্যাপটপ ও টেলিফোন। মনে রাখতে হবে কর্মক্ষেত্রে সবাই ব্যবহার করেন এমন অনুষঙ্গ ব্যবহার করার আগে ও পরে জীবাণুনাশক ব্যবহারের করতে হবে।

কী করবেন?

১. কাজের জায়গা পরিষ্কার রাখতে হবে। কম্পিউটারের কিবোর্ড, মাউস, স্টেশনারি, টেলিফোন ব্যবহার করতে হয় প্রতিদিন। তাই ব্যবহারের পর তা এগুলো জীবাণু মুক্ত করতে হবে।

২. অফিসের দরজার হাতল, রিমোট, লিফটের সুইচ ইত্যাদি জীবাণু মু্ক্ত করতে হবে।

৩. নিরাপত্তার স্বার্থে সবারই উচিত ‘হ্যান্ড স্যানিটাইজার’, ‘হ্যান্ড রাব’ ইত্যাদি সঙ্গে রাখা। খোলা সাবানের পরিবর্তে ‘সোপ ডিসপেনসার’ ব্যবহার করতে হবে।

৪. ভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করতে গিয়ে যেন আতঙ্ক ছড়ানো না হয়। আর করোনাভাইরাসের সামান্যতম লক্ষণ দেখা দিলেও থাকতে হবে ঘরে, যাতে নিজের মাধ্যমে এই ভাইরাস সম্ভাবনার মাত্রা কমানো যায়।

 67 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




🏡 আমাদের পরিবারঃ

  • প্রকাশক ও সম্পাদকঃ মোঃআরিফুল ইসলাম
  • মোবাইলঃ ০১৭৭৭৮৮৮৮৯৭, ০১৯৫০৯০৬০৬০
  • ঠিকানাঃ
  • ১০ প্যারারা রোড (সাফারিয়া ডায়াগনস্টিক সেন্টারের ৬ তলা), বরিশাল
  • ইমেইলঃ doinikjonotarkhobor@gmail.com

 

➤সতর্কীকরণ: এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© All rights reserved © 2018 doinikjonotarkhobor