রবিবার, ১৬ অগাস্ট ২০২০, ০২:১৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
গোলখালী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় সামাজিক দূরত্ব বজায় রেখে শোক দিবস পালন। ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত ছাত্রলীগের ইউনিয়ন প্রত্যাশী রাজারহাটে জাতির জনকের ৪৫তম জাতীয় শোক দিবস পালিত মোঃ মোশারফ হোসেন যশোর জেলা পুলিশের যথাযথ মর্যাদায় শোক দিবস পালিত যশোর মনিরামপুরে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালিত ঢাকা-আরিচা মহাসড়ক ধামরাইয়ে সড়ক দূর্ঘটনায় আহত নীলফামারীতে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত উজিরপুরে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালিত। গোলখালী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় সামাজিক দূরত্ব বজায় রেখে শোক দিবস পালন। গলাচিপা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ কুষ্টিয়া শহর ১৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবসে আলোচনা সভা ও দোয়া মাহাফিল। কুষ্টিয়া প্রেস ক্লাব কেপিসির উদ্যোগে জাতীয় শোক দিবসে আলোচনা সভা ও খাদ্য বিতরণ কুষ্টিয়া আলামপুর বালিয়াপাড়া স্কুল এন্ড কলেজের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত কুষ্টিয়া জেলা পুলিশের আজ ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উদযাপন। কুষ্টিয়া প্রেস ক্লাব কেপিসি’র উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত মানামী লঞ্চ মালিক সালামের পরকীয়া ফাঁস, থানায় অভিযোগ মুন্সীগঞ্জে বেড়াতে এসে পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু রাজধানীতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা, স্বামী পলাতক কুষ্টিয়ায় ট্রাকচাপায় মোটর সাইকেল আরোহী নিহত রাজারহাটে সরক দূরঘটনায় নিহত ১
হাওরের ৯০ ভাগ ধান কাটা শেষ: কৃষিমন্ত্রী

হাওরের ৯০ ভাগ ধান কাটা শেষ: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক বলেছেন, হাওরের ৯০ ভাগ ও সারা দেশের ২৫ ভাগ বোরো ধান কাটা শেষ হয়েছে। হাওরের বাকি ১০ ভাগ ধান এই সপ্তাহের মধ্যে কাট শেষ হবে।

আজ মঙ্গলবার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষ থেকে বোরো ধান কাটার অগ্রগতি এবং করোনা পরিস্থিতিতে কৃষির চ্যালেঞ্জ মোকাবিলায় কৃষি মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে অনলাইনে মতবিনিময়কালে এই কথা বলেন কৃষিমন্ত্রী। জুন মাসের মধ্যে সারা দেশের বোরো ধান কাটা শেষ হবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।

কৃষিমন্ত্রী বলেন,শুধু সুষ্ঠভাবে ধান কাটা নয়, কৃষকেরা যাতে ধানের ন্যায্যমূল্য পায় সেই ব্যবস্থাও নেওয়া হয়েছে। কৃষকের ধানের ন্যায্য মূল্য প্রাপ্তি এবং করোনা সময়কালে দেশের নিম্ন আয়ের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের পক্ষ থেকে ৮ লাখ মেট্টিক টন ধান, দেড় লাখ টন আতপ চাল, ১০ লাখ মেট্টিক টন সিদ্ধ চাল, এবং ৭৫ হাজার মেট্টিক টন গমসহ মোট ২০ লক্ষ ২৫ হাজার মেট্টিক টন খাদ্য কেনার সিদ্ধান্ত নিয়েছে।

কৃষিমন্ত্রী বলেন, খাদ্য কেনা কার্যক্রমকে সুচারুরূপে সম্পাদনের জন্য উপজেলা কৃষি কর্মকর্তার তত্ত্বাবধানে সারা দেশে ধান বিক্রয়কারী কৃষকের তালিকা তৈরি করে তা খাদ্য বিভাগের কাছে হস্তান্তর প্রক্রিয়া চলমান রয়েছে। কৃষকের ধান বিক্রয়ে যাতে সুবিধা হয় এ জন্য ইউনিয়নে পর্যায়ে ২ হাজার ২৩২ টি আর্দ্রতামাপক যন্ত্র সরবরাহ করা হয়েছে।

অনলাইন ব্রিফিংয়ে কৃষি সচিব মো. নাসিরুজ্জামান, কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইউসুফসহ বিভিন্ন কর্মকর্তারা যুক্ত ছিলেন।

 

 64 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2018 doinikjonotarkhobor