বুধবার, ২৭ মে ২০২০, ০৩:০৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
সীমান্তে উত্তেজনা : যুদ্ধের প্রস্তুতি নিতে বললেন চীনা প্রেসিডেন্ট করোনার ভ্যাকসিন এ বছরই: নোভাভ্যাক্স মানিকগঞ্জে সাংবাদিকসহ ৭ জন করোনায় আক্রান্ত আইনজীবী আব্দুর রেজাক খান সস্ত্রীক করোনায় আক্রান্ত আম্পানের প্রভাব না কাটতেই কালবৈশাখী ঝড়ের হানা করোনা রোগীদের হাসপাতালে আলাদা চিকিৎসা দেয়ার নির্দেশ করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু ঈদ আড্ডায় ক্রিকেট বিশ্বকাপ জয়ী ৫ তারকা। করোনা পজিটিভ শেরেবাংলা মেডিকেল কলেজের লিফট চালক ও তার ছেলে ! এস আলম গ্রুপ!! #দেশের_শীর্ষ_ধনীদের_মধ্যে_অন্যতম। নীলফামারীতে ঈদে সরকারি শিশু পরিবারের এতিম শিশুদের খোঁজখবর নিলেন জেলা প্রশাসক চুয়াডাঙ্গায় একই পরিবারের চারটি শিশুকে উদ্ধার ! ঘুমন্ত মা ও দুই মেয়েকে এসিড দিয়ে ঝলসে দিল দুর্বৃত্তরা ব্রাহ্মণবাড়িয়ায় চেনা পার্কের অচেনা দৃশ্য ১৪ দিনে করোনা জয় স্বাস্থ্য কর্মকর্তার করোনা সংকটে সকল সহযোগিতা নিয়ে জনগণের পাশে আছে সরকার – পংকজ নাথ এমপি! করোনাভাইরাস রুখতে পারে গাঁজা, দাবি বিজ্ঞানীদের সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত, হতে পারে জলোচ্ছ্বাস নীলফামারীতে নতুন করে আরো ৫ জনের করোনা শনাক্ত । চুয়াডাঙ্গায় মসজিদে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান প্রদান
চীনে প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত নেই

চীনে প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত নেই

চীনের মূল ভূখণ্ডে গত একদিনে নতুন করে কোনো করোনাভাইরাস রোগী শনাক্ত হয়নি। গত বছরের শেষ দিনে চীনের উহান থেকে প্রথম ভাইরাসটির প্রাদুর্ভাব ঘটার পর এই প্রথম ২৪ ঘণ্টায় নতুন কোনো কোভিড-১৯ রোগে পজিটিভ আসেনি।-খবর রয়টার্সের

শনিবার দেশটির স্বাস্থ্য কমিশন এক বিবৃতিতে বলছে, আগের দিন চারজন নতুন রোগী শনাক্ত হয়েছিলেন। যাদের একজন বিদেশ থেকে এসেছেন, আর উত্তরপূর্বাঞ্চলীয় প্রদেশ জিলিনেও স্থানীয়ভাবে একজন সংক্রমিত হয়েছেন।

প্রাণঘাতী ভাইরাসটিতে এখন পর্যন্ত বিশ্বজুড়ে ৫২ লাখ ২৯ হাজার ৪৪১ জন আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে মৃত্যু হয়েছে তিন লাখ ৩৮ হাজার ৪৮০ জনের। এ পর্যন্ত চীনে ৮৪ হাজার লোক আক্রান্ত হয়েছেন। আর চার হাজার ৬০০ জন মারা গেছেন।

করোনা সংক্রমণ ছড়ানো শুরুর পর মৃত্যুর সংখ্যা ক্রমাগত বাড়তে শুরু করলে উহান ও হুবেই প্রদেশে কঠোর লকডাউন জারি করে দেশটির কর্তৃপক্ষ। চীনজুড়ে ভাইরাসটির ছড়িয়ে পড়া ঠেকাতে ওই অঞ্চলের লোকজনকে ঘরবন্দি রাখতে ব্যাপক উদ্যোগ নেয় তারা।

তিন মাস কঠোর নজরদারি করায় নিয়ন্ত্রণে সফল হয় তারা।

কিন্তু ওই সময়ের মধ্যেই চীন থেকে নতুন করোনাভাইরাসের সংক্রমণ বৈশ্বিক মহামারীর রূপ নিয়ে চারদিকে ছড়িয়ে পড়ে। প্রথমে ইরান, তারপর ইউরোপ ও পরে যুক্তরাষ্ট্র সংক্রমণের নতুন উপকেন্দ্র হয়ে দাঁড়ায়।

মহামারীতে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। বিশ্বের শীর্ষ অর্থনীতির দেশটিতে ১৬ লাখ এক হাজার ৪৩৪ জন কোভিড-১৯ রোগে সংক্রমিত হয়েছেন। আর মৃত্যু হয়েছেন ৯৬ হাজারেরও বেশি লোকের।

এর পরেই রয়েছে আরেক পরাশক্তি রাশিয়া। সেখানে গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৪৩৪জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে সর্বমোট তিন লাখ ৩৫ হাজার ৮৮২ লোক এই ভাইরাসটিতে সংক্রমিত হন।১

দেশটির করোনাভাইরাস রেসপন্স সেন্টার বলছে, গত একদিনে ১৩৯ জন কোভিড-১৯ রোগে মারা গেছেন। এর আগের দিন মারা গেছেন ১৫০ জন।

 39 total views,  3 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




🏡 আমাদের পরিবারঃ

  • প্রকাশক ও সম্পাদকঃ মোঃআরিফুল ইসলাম
  • মোবাইলঃ ০১৭৭৭৮৮৮৮৯৭, ০১৯৫০৯০৬০৬০
  • ঠিকানাঃ
  • ১০ প্যারারা রোড (সাফারিয়া ডায়াগনস্টিক সেন্টারের ৬ তলা), বরিশাল
  • ইমেইলঃ doinikjonotarkhobor@gmail.com

 

➤সতর্কীকরণ: এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© All rights reserved © 2018 doinikjonotarkhobor